সুসমিতা নাথ নামের শিশুর চিকিৎসায় আর্থিক সহায়তা প্রয়োজন দাবিতে প্রচারিত বিষয়টি ভুয়া

যা দাবি করা হচ্ছে

সম্প্রতি, “আমার রাউজানের নাট্রোন বাগিছা এক গরীব রোগীর জন্য আর্তিক সহায়তা খুব প্রয়জন। ৭ বছরের সুসমিতা নাথ নামের এই বাচ্চা কঠিন দুরারোগ্য রোগে আক্রান্ত। যে যেখান থেকে পারেন এ বাচ্ছাটার চিকিৎসার সাহায্যার্থে এগিয়ে আসুন।” শীর্ষক শিরোনামে এক শিশুর কয়েকটি ছবি সংযুক্ত করে একটি মানবিক সাহায্যের আবেদন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

সুসমিতা

ফেসবুকে প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে, এখানে,এখানে , এখানে এবং এখানে। এবং আর্কাইভ ভার্সন দেখুন এখানে,এখানে,এখানে, এখানে এবং এখানে

ফ্যাক্ট

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, সাম্প্রতিক সময়ে কথিত সুসমিতা জান্নাত নামের রোগাক্রান্ত শিশুর ছবি সম্বলিত আর্থিক সাহায্যের জন্য আবেদনকৃত পোস্টগুলোতে যে বিকাশ নাম্বারটি (01734014899) ব্যবহার করা হচ্ছে সেটি একটি অনলাইন প্রতারক চক্রের নাম্বার। পূর্বে উক্ত নাম্বার সংযুক্ত আর্থিক প্রতারণা বিষয়ক একাধিক ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করেছে রিউমর স্ক্যানার।

মূলত, আর্থিক প্রতারণার উদ্দেশ্যে ইন্টারনেট থেকে কথিত সুসমিতা জান্নাত নামের এক রোগাক্রান্ত শিশুর ছবি সংগ্রহ করে ভিন্ন ভিন্ন বিকাশ নাম্বার ব্যবহার করে সামাজিক মাধ্যমে আর্থিক সাহায্যের আবেদন প্রচার করা হচ্ছে। সাম্প্রতিক সময়ে কথিত সুসমিতা জান্নাত নামে আর্থিক সাহায্যের জন্য আবেদনকৃত ভিন্ন ভিন্ন ফেসবুক পোস্টগুলোতে উল্লিখিত বিকাশ নাম্বারগুলোতে (01734014899) একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তা বন্ধ পাওয়া যায়।

বিষয়টি পূর্বেও মিথ্যা হিসেবে শনাক্ত করে ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করেছে রিউমর স্ক্যানার।

রোগাক্রান্ত শিশুর জন্য আর্থিক সহায়তার আবেদন দাবিতে প্রতারক চক্রের বিকাশ নাম্বার ব্যবহার

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img