শনিবার, জুলাই 20, 2024
spot_img

শুভশ্রী গাঙ্গুলি ইসলাম ধর্ম গ্রহণ করেননি

সম্প্রতি শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি এবং তার স্বামী ও সন্তানের ছবি প্রচার করে দাবি করা হচ্ছে, “ফিলিস্তিন এর গাজার মানুষের ইমান দেখে ইসলাম গ্রহণ করলেন কলকাতার নায়িকা শুভশ্রী”।

শুভশ্রী গাঙ্গুলি

উক্ত দাবিতে টিকটকে প্রচারিত ভিডিওটি দেখুন এখানে (আর্কাইভ)। 

এই প্রতিবেদনটি প্রকাশ হওয়া অবধি ভিডিওটি ২ লক্ষ ৫৬ হাজারেরও অধিক বার দেখা হয়েছে। ৭ হাজারেরও অধিক পৃথক অ্যাকাউন্ট থেকে ভিডিওটিতে প্রতিক্রিয়া জানানো হয়েছে।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানারের অনুসন্ধানে জানা যায়, কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলির ইসলাম ধর্ম গ্রহণের তথ্যটি সঠিক নয় বরং প্রচারিত ছবিগুলো কয়েক বছর আগে তার পরিবারসহ রাজস্থানের আজমীর শরীফ পরিদর্শনকালে ধারণ করা হয়েছে।

মূলত, ২০২২ সালের ২৬ মার্চ পশ্চিমবঙ্গের কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি স্বপরিবারে ভারতীয় মুসলিমদের অন্যতম তীর্থস্থান রাজস্থানের আজমীর শরীফে ঘুরতে যান। উক্ত উপাসনালয়ে পরিবারসহ কাটানো সময়কালীন ধারণকৃত ছবিগুলোকেই শুভশ্রী গাঙ্গুলির ইসলাম ধর্ম গ্রহণের ছবি দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হচ্ছে।

উল্লেখ্য, উক্ত ছবিগুলো ব্যবহার করে পূর্বেও শুভশ্রী গাঙ্গুলির স্বামী ভারতীয় চলচ্চিত্র পরিচালক রাজ চক্রবর্তী তার পরিবারসহ ইসলাম ধর্ম গ্রহণ করার দাবি ইন্টারনেটে ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করে রিউমর স্ক্যানার।

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img