শুক্রবার, মে 24, 2024
spot_img

ভারতীয় অভিনেতা জিৎ এর ইসলাম গ্রহণের দাবিটি মিথ্যা

সম্প্রতি, “আলহামদুলিল্লাহ নায়ক জিৎ আজ হিন্দু থেকে মুসলিম হয়ছে আল্লাহু আকবর আল্লাহু আকবর” শীর্ষক শিরোনামে কিছু ভিডিও সামাজিক মাধ্যম টিকটকে ছড়িয়ে পড়েছে।

টিকটকে প্রচারিত ভিডিওগুলো দেখুন এখানে, এখানে এবং এখানে। আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে এবং এখানে

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, ভারতীয় অভিনেতা জিৎ এর ইসলাম ধর্ম গ্রহণের তথ্যটি সঠিক নয় বরং প্রচারিত ভিডিওগুলোতে তার কালেমা শাহাদত পাঠ করার ঘটনাটি ‘দাদাগিরি আনলিমিটেড সিজন ৮’ নামের এক অনুষ্ঠান চলাকালীন সময়ের।

অনুসন্ধানে, অভিনেতা জিৎ এর ইসলাম ধর্ম গ্রহণ সংক্রান্ত কোনো খবর ভারতীয় বা আন্তর্জাতিক গণমাধ্যমে খুঁজে পাওয়া না গেলে, পরবর্তীতে কি-ওয়ার্ড সার্চের মাধ্যমে ‘ZEE5’ নামের একটি ওটিটি প্লাটফর্মে ২০১৯ সালের ১০ আগষ্টে “Panther movie cast meets Dada – Dadagiri Unlimited Season 8” শীর্ষক শিরোনামে প্রকাশিত একটি ভিডিও খুঁজে পাওয়া যায়।

জিৎ
Screenshot from ZEE5 website

উক্ত ভিডিওটির ১ ঘণ্টা ০২ মিনিট সময়কাল হতে ১ ঘণ্টা ০২ মিনিট ৪৮ সেকেন্ড সময়ে তাকে কালেমা শাহাদাত পাঠ করতে দেখা যায়।

মূলত, ভারতীয় অভিনেতা জিৎ তার প্যানথার নামের চলচ্চিত্রের একটি ডায়লগের অংশ দাদাগিরি আনলিমিটেড সিজন ৮ অনুষ্ঠানে অভিনয় করার সময়ের ভিডিওকে জিৎ এর ইসলাম ধর্ম গ্রহণের ভিডিও দাবিতে সামাজিক মাধ্যমে প্রচার করা হচ্ছে।

উল্লেখ্য, কিছুদিন আগে ভারতীয় অভিনেতা টিকু তাসলানিয়ার ইসলাম ধর্ম গ্রহণের দাবিতে একটি ছবি প্রচার করা হলে বিষয়টি যাচাই করে ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করে রিউমর স্ক্যানার টিম।

সুতরাং, দাদাগিরি অনুষ্ঠান চলাকালীন সময়ে অভিনেতা জিৎ এর নিজের একটি চলচ্চিত্রের ডায়লগের অংশ হিসেবে কালেমা শাহাদাত পাঠ করার ভিডিওকে বর্তমানে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন দাবি করে সামাজিক মাধ্যম টিকটকে প্রচার করা হচ্ছে; যা সম্পূর্ণ ভিত্তিহীন এবং মিথ্যা।

[su_box title=”True or False” box_color=”#f30404″ radius=”0″]

  • Claim Review: আলহামদুলিল্লাহ নায়ক জিৎ আজ হিন্দু থেকে মুসলিম হয়ছে আল্লাহু আকবর আল্লাহু আকবর
  • Claimed By: Facebook Posts
  • Fact Check: False

[/su_box]

তথ্যসূত্র

  1. Watch Dadagiri Unlimited Season 8 TV Serial 10th August 2019 Full Episode 3 Online on ZEE5
RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img