রবিবার, জুলাই 21, 2024
spot_img

পরীমনির মৃত্যুর গুজব টিকটকে

গত ৯ এপ্রিল টিকটকে একটি ভিডিও প্রকাশ করে দাবি করা হচ্ছে “ভারতের সিনেমায় অভিনয় করতে যাওয়ার পথে ভয়াবহ রোড এক্সিডেন্টে মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী পরীমনি”। 

পরীমনি

উক্ত দাবিতে টিকটকে প্রচারিত ভিডিওটি দেখুন এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, অভিনেত্রী পরীমণি মারা যাননি বরং অধিক ভিউ পাওয়ার আশায় ভিত্তিহীনভাবে তার মৃত্যুর গুজব টিকটকে প্রচার করা হচ্ছে। 

দাবিটির সত্যতা যাচাইয়ে কি-ওয়ার্ড সার্চ পদ্ধতিতে অনুসন্ধানে পরীমণির মৃত্যুর বিষয়ে গণমাধ্যম কিংবা অন্য কোনো নির্ভরযোগ্য সূত্রে দাবিটির পক্ষে কোনো সংবাদ কিংবা তথ্য খুঁজে পাওয়া যায়নি। 

তাছাড়া দাবিটি ৯ এপ্রিল তারিখে প্রচার হলেও এর পরবর্তী সময়েও পরীমণিকে তার ফেসবুক প্রোফাইলে বিভিন্ন পোস্ট করতে দেখা যায়। গত ২১ এপ্রিল তিনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে “My Life Is a fairy tale. You could not make it up”….🧚‍♀️” ক্যাপশনে ২০১৯ সালের ২১ এপ্রিলের নিজের একটি ফেসবুক স্মৃতি শেয়ার করেন। 

Screenshot: Facebook

এছাড়াও, একই দিন দুপুরে তিনি একটি অ্যাপের প্রমোশনাল পোস্ট শেয়ার করেন। ২১ এপ্রিল জনপ্রিয় অভিনেত্রী শাবনূরের সাথে সাতটি ছবি পোস্ট করেছেন পরীমনি। ২০ এপ্রিল নিজের আসন্ন সিনেমা ’ফেলুবক্সী’ এর একটি প্রমোশনাল পোস্টারও শেয়ার করেছেন। ১৬, ১৮ এবং ১৯ এপ্রিল তারিখেও পরীমনির ফেসবুক পেজে বিভিন্ন বিষয়ে পোস্ট প্রচার হতে দেখেছে রিউমর স্ক্যানার টিম।  

Collage: Rumor Scanner

মূলত, গত ৯ এপ্রিল টিকটকে অভিনেত্রী পরীমণি মারা গেছেন দাবিতে ভিডিও প্রচার করা হয়। তবে রিউমর স্ক্যানার টিম যাচাই করে দেখেছে যে, আলোচিত দাবিটি সঠিক নয়। পরীমণি এখনও জীবিত আছেন এবং তার মৃত্যুর দাবির পরেও তার ফেসবুক পেজে নিয়মিত অ্যাক্টিভিটি দেখা গেছে। এছাড়া বিশ্বস্ত কোনো সূত্র থেকেও তার মৃত্যুর কোনো সংবাদ পাওয়া যায়নি।

অর্থাৎ, পরীমণির মৃত্যু হয়েছে দাবিতে টিকটকে একটি ভিডিও প্রচার করা হয়েছে; যা সম্পূর্ণ মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img