সোমবার, সেপ্টেম্বর 26, 2022
spot_img

কোরিয়ার জনপ্রিয় শিল্পী জুটির বিয়ের ছবি দাবিতে গণমাধ্যমে ভুল ছবি প্রচার

সম্প্রতি, “১০ বছরের ছোট গায়কের সঙ্গে নায়িকার বিয়ে” শীর্ষক শিরোনামে একটি প্রতিবেদন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

সংবাদমাধ্যমে প্রকাশিত এমন কিছু প্রতিবেদন দেখুন এখানে, এখানে, এবং এখানে। প্রতিবেদনগুলোর আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে, এবং এখানে

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, অনলাইন সংবাদপত্রের প্রতিবেদনে যুক্ত ছবি দুটি গং হিয়ো জিন এবং কেভিন ওহ-র নয় বরং হিউন বিন এবং সন ইয়ে জিন এর।

রিভার্স ইমেজ সার্চের মাধ্যমে, কোরিয়ান বিনোদন সংবাদপত্র koreaboo এর ২০২২ সালের ৩০ মার্চ প্রকাশিত Hyun Bin And Son Ye Jin Release Their Wedding photoshoot শিরোনামে একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। উক্ত প্রতিবেদনে প্রকাশিত ছবির সাথে সংবাদমাধ্যম গুলোতে প্রকাশিত প্রতিবেদনে যুক্ত ছবিটি খুঁজে পাওয়া যায়।

প্রতিবেদন থেকে জানা যায়, হিউন বিন এবং সন ইয়ে জিন তাদের বিয়ের অংশ হিসেবে ফটোশ্যুটটি করেন।

অন্যদিকে, কোরিয়ান বিনোদন সংবাদপত্র Soompi এর ওয়েবসাইটে ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি Crash Landing On You” Shares Sweet Behind-The-Scenes Couple Shots Of Hyun Bin And Son Ye Jin শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদন পাওয়া যায়। প্রতিবেদন থেকে গং হিয়ো জিন এবং কেভিন ওহ-র ছবি হিসেবে প্রকাশিত সন ইয়ে জিন এবং হিউন বিন এর অন্য ছবিটি পাওয়া যায়।

প্রতিবেদন থেকে জানা যায়, ছবিগুলো ২০২০ সালে কোরিয়ান টিভি চ্যানেল tvn এ প্রচারিত সেই বছরের সুপার হিট ড্রামা Crush landing on you এর শ্যুটিং চলাকালে ড্রামার প্রধান অভিনেতা অভিনেত্রীদের কাপল ফটোশ্যুটের ছবি।

পাশাপাশি, Soompi এর ওয়েবসাইটে ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি প্রকাশিত Breaking: Hyun Bin And Son Ye Jin Announce Marriage শিরোনামে আরেকটি প্রতিবেদন পাওয়া যায়। প্রতিবেদনটি থেকে জানা যায়, হিউন বিন এবং সন ইয়ে জিন “The Negotiation” সিনেমা এবং ‘’Crash landing on You” ড্রামা তে একত্রে অভিনয় করেন। এক সঙ্গে অভিনয় করতে গিয়ে একে অপরের প্রেমে পড়েন। এরপর ২০২১ সালে ডেটিং এবং ২০২২ সালে বিয়ের ঘোষনা দেন ভক্তদের কাছে বিন-জিন জুটি নামে পরিচিত এই জুটি।  

এছাড়াও, Soompi এর ওয়েবসাইটে গত ১৭ আগস্ট প্রকাশিত Gong Hyo Jin And Kevin Oh Announce Marriage Plans শিরোনামে একটি প্রতিবেদন পাওয়া যায়। প্রতিবেদন থেকে গং হিয়ো জিন এবং কেভিন ওহ-র ছবি খুঁজে পাওয়া যায়। 

প্রতিবেদন থেকে জানা যায়, ৪৩ বছর বয়সী অভিনেত্রী গং হিয়ো জিন এবং কেভিন একসঙ্গে জীবনের নতুন অধ্যায়ের সূচনা করছেন। পাস্তা’, ‘ইটস ওকে, দ্যাটস লাভ’, ‘ডোন্ট ডেয়ার টু ড্রিম’ মত ড্রামায় অভিনয় করা এই ভেটেরান অভিনেত্রী ২বছর প্রেমের পর বিয়ের ঘোষণা দেন।

মূলত, কোরিয়ার বিখ্যাত অভিনয়শিল্পী জুটি হিউন বিন এবং সন ইয়ে জিন এর বিয়ের ছবি ব্যবহার করে, কোরিয়ার আরেক অভিনয়শিল্পী ও সংগীত শিল্পী জুটি গং হিয়ো জিন এবং কেভিন ওহ- এর বিয়ের সংবাদ গণমাধ্যম ঢাকাপোস্টের অনলাইন সংস্করণে প্রকাশ করা হয়েছে।

সুতরাং, গং হিয়ো জিন এবং কেভিন ওহ-র স্থলে সন ইয়ে জিন এবং হিউন বিন এর ছবি যুক্ত করে সংবাদ প্রকাশ করা হয়েছে; যা সম্পূর্ণ বিভ্রান্তিকর।

তথ্যসূত্র

RS Team
RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img