মেসিকে সম্মান জানাতে তার ক্লাব জার্সিতে GOAT লেখার দাবিটি মিথ্যা

সম্প্রতি “GOAT লেখা জার্সি পরে খেলবেন মেসি” শীর্ষক শিরোনামে একটি তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ফেসবুকে প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে। আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে। 

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, লিওনেল মেসিকে সম্মান জানাতে তার জার্সিতে GOAT লেখার দাবিটি সত্য নয় বরং Sleeve Sponsor হিসেবে GOAT লেখাটি পিএসজির সকল ফুটবলারের জার্সির হাতায় থাকবে।

কী-ওয়ার্ড অনুসন্ধানের মাধ্যমে, পিএসজির অফিসিয়াল ওয়েবসাইটে ২০২২ সালের ১৪ এপ্রিল “GOAT to become Paris Saint-Germain’s sleeve partner” শীর্ষক শিরোনামে প্রচারিত একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। 

Screenshot PSG website

প্রতিবেদনটি থেকে জানা যায়, পিএসজি অনলাইন ভিত্তিক মার্কেটপ্লেস GOAT এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। এই চুক্তির আওতায় GOAT পিএসজির টিশার্টের হাতার স্পন্সর করবে। 

পরবর্তীতে ফুটবল কেন্দ্রিক ওয়েবসাইট Goal.com এ ২০২২ সালের ২৯ জুন “PSG 2022-23 new home kit: What Messi & Mbappe will wear as Ligue 1 champions launch fresh shirt” শীর্ষক শিরোনামে একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। প্রতিবেদনটি থেকে জানা যায়, পিএসজি ২০২২-২০২৩ ফুটবল মৌসুমের জন্য নতুন হোম জার্সি উন্মোচন করেছে। নতুন এই জার্সিতে প্রথমবারের মতো তাদের স্পন্সর কাতার এয়ারওয়েজ ও GOAT এর লোগো একসাথে ব্যবহার করা হয়েছে। 

পরবর্তীতে খেলাধুলা ভিত্তিক আরেকটি ওয়েবসাইট The Sporting News এর ওয়েবসাইটে ২০২২ সালের ১৫ এপ্রিল “Why Messi will have GOAT on his PSG shirt? Explaining the moniker, the company and the sponsor deal behind it” শীর্ষক শিরোনামে প্রচারিত একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। 

মেসি
Screenshot The Sporting News website

এই প্রতিবেদনটি থেকে জানা যায়, Goat অনলাইন ভিত্তিক একটি স্নিকার মার্কেটপ্লেস। চলতি গ্রীষ্মে এই প্রতিষ্ঠানটির সঙ্গে একটি চুক্তিতে যায় পিএসজি। এই চুক্তির আওতায় আগামী তিন বছর পিএসজির জার্সির হাতায় GOAT স্পন্সর করবে।

আরো পড়ুনঃ মেসির পোস্টে মন্তব্য করা জর্জিনা রদ্রিগেজ নামের পেজটি ভুয়া

মূলত, পিএসজির নতুন Sleeve Sponsor হিসেবে GOAT নামের একটি অনলাইন মার্কেটপ্লেস যুক্ত হওয়ায় পিএসজির সকল ফুটবলারের জার্সির হাতায় GOAT শব্দটি লেখা থাকবে। তবে পিএসজির নতুন মৌসুমের কিট উন্মোচনের ফটোশ্যুটের ছবিতে মেসির হাতায় GOAT লেখা থাকায় অনেকে মেসির সম্মানে পিএসজি GOAT লিখেছে দাবিটি ফেসবুকে প্রচার করছে

প্রসঙ্গত, GOAT বা ‘গ্রেটেস্ট অব অলটাইম’ বা সর্বকালের সেরা। সাধারণত খেলাধুলায় মহাতারকাদের বুঝাতে এটি ব্যবহার করা হয়। তবে ফুটবল বিশ্বের GOAT কে, তা নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে রয়েছে বিতর্ক।

সুতরাং, মেসিকে সম্মান জানানোর জন্য পিএসজি কর্তৃক মেসির জার্সির হাতায় GOAT লেখার উদ্যোগ নেওয়ার দাবিটি সম্পূর্ণ মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img