শুক্রবার, মার্চ 29, 2024
spot_img

ভাইরাল দম্পতির এই ছবিগুলোর সাথে জুড়ে দেওয়া গল্পের সত্যতা কি?

সম্প্রতি “ভালোবাসার কাছে বয়সের হার। ভালোবাসার জয়” শীর্ষক শিরোনামে কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। 

ফেসবুকে ছড়িয়ে পড়া এমন কিছু ছবি দেখুন এখানে, এখানে, এখানেএখানে, এখানে, এখানেএখানে। আর্কাইভ দেখুন এখানে, এখানে, এখানে, এখানে, এখানে, এখানে, এখানে, এখানে৷ 

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, ফেসবুকে ভাইরাল হওয়া দম্পতির এই ছবিগুলোর সাথে তাদের বয়স সম্পর্কিত প্রচারিত তথ্যটি সত্য নয় বরং আলোচিত এই যুবক তার স্ত্রীর থেকে দুই বছরের বড়।

অনুসন্ধানের মাধ্যমে, আলোচিত নব দম্পতির মধ্যে বরের ফেসবুক আইডি পাওয়া যায় যেখানে তিনি গত ২২ জুন ফেসবুকে তাদের বয়সের তারতম্য সংক্রান্ত ছড়িয়ে পোস্ট গুলোর বিষয়ে একটি পোস্ট করেন। 

যেখানে তিনি বলেন, ” ভীষণ বাজে অবস্থা। আমাদের ফটোগ্রাফারের পেজ থেকে অনেক বেশি ছড়িয়ে পড়েছে , আমি জানি না মানুষ এর কি সমস্যা? আমাদের বয়স না জেনে যেমন ইচ্ছা বুলিং করতেছে সবাই? একটা মানুষ এর লাইফে তার বন্ধু , স্যার, ফ্যামিলি সবার সামনে এসব বাজে অবস্থাতে ফেলানোর মানে কি? আমার থেকে বয়সে তানহা ২ বছরের ছোট , আমাদের ফ্যামিলি যেখানে মেনে সব হলো! এখন এই বাজে পোস্টগুলো আমার ওয়ার্ক প্লেসে বাজে অবস্থায় পড়তে হতে পারে! এছাড়া তানহাও ভার্সিটিতে পড়বে আগামীতে। এটা কোন দেশে বসবাস করি, যেখানে মানুষ এত বাজে মেন্টালিটি নিয়ে বসবাস করে। আজকে আমাদের কে  বাজে অবস্থা তে ফেললেন না জেনে, কালকে আপনার ফ্যামিলির কেউ যখন পড়বে এমন অবস্থাতে, তখন বুঝবেন কেমন লাগে।”

উক্ত বিষয়ে Nadim Ahmed এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি রিউমর স্ক্যানারকে জানান, “চলতি মাসের ১০ জুন আমাদের বিয়ের কাবিন হয়। পরবর্তীতে ছবিগুলো বিয়ের ফটোগ্রাফারের পেইজে আপলোড হলে মানুষ অশালীন মন্তব্য করতে শুরু করে। পরে ফটোগ্রাফারকে আমি ছবি ডিলিট করে দিতে বলি। কিন্তু এর মধ্যেই ছবিগুলো ভাইরাল হয়ে যায়। আমার স্ত্রীকে বিয়ের ভারী সাজের কারণে ও আমার ক্লিন শেইভের জন্য তার থেকে আমাকে ছোট লেগেছে হয়তো। কিন্তু আদতে আমার স্ত্রীই আমার থেকে দুই বছরের ছোট।”

অর্থাৎ, আলোচিত এই দম্পতির ছবিগুলো ফেসবুকের Wedding Photography পেজ থেকে সংগ্রহ করে স্ত্রী থেকে বর ছোট দাবিতে বিভিন্ন শিরোনামে ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও পেজে প্রচার করা হচ্ছে; যা সম্পূর্ণ মিথ্যা।

 তথ্যসূত্র 

RS Team
RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img