বৃহস্পতিবার, জুলাই 18, 2024
spot_img

শাকিব খানকে নিয়ে কেজিএফ খ্যাত অভিনেতা যশকে উদ্ধৃত করে ভুয়া মন্তব্য প্রচার  

সম্প্রতি, কেজিএফ খ্যাত অভিনেতা যশ তার সিনেমার লুক ও শ্যুটিংয়ের দৃশ্য নকল করায় ঢালিউড সুপারস্টার শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবেন দাবিতে শর্ট ভিডিও শেয়ারিং প্লাটফর্ম টিকটকে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দাবি করা হয়, যশ একটি ইন্টারভিউতে জানান শাকিব খান তার ‘তুফান’ সিনেমায় যশের কেজিএফ সিনেমার লুক কপি করেছে ও তুফান সিনেমার টিজারে কেজিএফ সিনামার দৃশ্য নকল করেছে এবং এর বিরুদ্ধে ব্যবস্থা নিবেন তিনি।

উক্ত দাবিতে টিকটকে প্রচারিত পোস্ট দেখুন এখানে (আর্কাইভ)।

ভিডিওটি এই প্রতিবেদন প্রকাশ অবধি প্রায় ২০ লক্ষ ১০ হাজারের বেশি বার দেখা হয়েছে এবং ৫৯ হাজারের বেশি অ্যাকাউন্ট থেকে ভিডিওটিতে প্রতিক্রিয়া জানানো হয়েছে।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, শাকিব খানের বিষয়ে যশ এমন কোনো মন্তব্য করেননি বরং একটি অনুষ্ঠানে কেজিএফ ৩ সম্পর্কে যশের করা মন্তব্যের ভিডিও ক্লিপ ব্যবহার করে  প্রচারিত ভিডিওটি তৈরি করা হয়েছে।  

এ বিষয়ে অনুসন্ধানের শুরুতে রিভার্স ইমেজ  সার্চ করে Film Companion নামের একটি ইউটিউব চ্যানেলে ২০২৩ সালের ২৭ জানুয়ারি প্রকাশিত যশের ইন্টারভিউয়ের একটি ভিডিও খুঁজে পাওয়া যায়। 

উক্ত ভিডিওর একটি অংশই আলোচিত ভিডিওতে জুড়ে দেওয়া হয়েছে। ভিডিওতে কেজিএফ ৩ সম্পর্কে কথা বলেন তিনি। পুরো ভিডিওজুড়ে যশ কোথাও শাকিব খান বা তার তুফান সিনেমা সম্পর্কে মন্তব্য করেননি। এছাড়াও, শাকিব খানের তুফান সিনেমার টিজার ও সিনেমা মুক্তি পেয়েছে এবছরে। 

অর্থাৎ, যশের ইন্টারভিউয়ের ভিডিওটি শাকিব খানের তুফান সিনেমার টিজার মুক্তি পাওয়ার আগের ভিডিও।

Screenshot collage: Rumor Scanner 

এছাড়া, ভারতীয় এবং বাংলাদেশি গণমাধ্যমে আলোচিত দাবি সংক্রান্ত কোনো সংবাদ খুঁজে পাওয়া যায়নি। 

মূলত, ঢালিউড অভিনেতা শাকিব খান তার সম্প্রতি মুক্তিপ্রাপ্ত তুফান সিনেমায় কেজিএফ সিনেমার নায়ক যশের লুক ও শ্যুটিংয়ের দৃশ্য নকল করায় যশ তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবেন দাবিতে একটি ভিডিও টিকটকে প্রচার হয়েছে। তবে রিউমর স্ক্যানারের অনুসন্ধানে জানা যায়, যশ এমন কোনো মন্তব্য করেননি। প্রকৃতপক্ষে যশের পুরোনো ইন্টারভিউয়ের খণ্ডিত অংশ ব্যবহার করে আলোচিত দাবির ভিডিওটি প্রচার করা হয়েছে।

সুতরাং, তুফান সিনেমায় লুক ও দৃশ্য নকল করায় ঢালিউড অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে কেজিএফ খ্যাত নায়ক যশ ব্যবস্থা নিবেন দাবিতে প্রচারিত তথ্যটি সম্পূর্ণ  মিথ্যা। 

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img