ভারতীয় গণমাধ্যমে তামান্না ভাটিয়ার NBK108 সিনেমার আইটেম গানে অভিনয়ের মিথ্যা সংবাদ  

সম্প্রতি, “ভারতীয় অভিনেত্রী তামান্না ভাটিয়া NBK108 সিনেমার একটি আইটেম গানে পারফর্ম করছেন’ দাবিতে একটি তথ্য দেশটির সংবাদমাধ্যমে প্রচার করা হয়। 

উক্ত দাবিতে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম News18 (আর্কাইভ) ও Bharat Times (আর্কাইভ)।

Screenshot: News18

বিস্তারিত অংশে আরো উল্লেখ করা হয়, “আইটেম গান এর পাশাপাশি তিনি সিনেমাটির প্রধান নারী চরিত্রগুলোর একটিতেও অভিনয় করবেন”

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানারের অনুসন্ধানে দেখা যায়, NBK108 সিনেমার আইটেম গানের দৃশ্যে ও সিনেমাটিতে তামান্না ভাটিয়ার অভিনয়ের তথ্যটি সঠিক নয় বরং, কোনো প্রকার নির্ভরযোগ্য সূত্র ছাড়াই উক্ত দাবিটি প্রচার করা হচ্ছে।

কি ওয়ার্ড সার্চের মাধ্যমে, ভারতের মূলধারার গণমাধ্যম NDTV এর ওয়েবসাইটে ২০২৩ সালের ২০ মে “Tamannaah On Rumours About Her Song In Anil Ravipudi’s Film: “Baseless”” শীর্ষক শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়, “অনীল রবিপুরী পরিচালিত নন্দমুরী বালাকৃষ্ণের পরবর্তী সিনেমা NBK108 এর একটি আইটেম গানের দৃশ্যে তামান্না ভাটিয়া অভিনয় করছেন দাবিতে প্রকাশিত প্রতিবেদনগুলো ভিত্তিহীন।”

Source: NDTV

পাশাপাশি, ভারতীয় চলচ্চিত্র বিষয়ক ওয়েবসাইট “Filmy Today” এর ওয়েবসাইটে “Tamannaah Bhatia Denies Rumours Of Falling Out With Filmmaker Anil Ravipudi” শীর্ষক শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। এই প্রতিবেদনেও তামান্না ভাটিয়ার টুইটার একাউন্টের বরাত দিয়ে উল্লেখ করা হয়, “উক্ত সিনেমায় তামান্না ভাটিয়া অভিনয় করার (আইটেম গান সহ) খবর মিথ্যা।”

Source: Filmy Today 

প্রতিবেদনের সূত্র ধরে তামান্না ভাটিয়ার টুইটার একাউন্টে অনুসন্ধান করে রিউমর স্ক্যানার। অনুসন্ধানে তামান্না ভাটিয়ার ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে গত ২০মে পোস্ট করা একটি টুইট খুঁজে পাওয়া যায়। উক্ত টুইট বার্তা থেকে নিশ্চিত হওয়া যায় যে, “আলোচ্য সিনেমায় একটি চরিত্রে অভিনয় ও আইটেম গানের দৃশ্যে অভিনয়ের ব্যাপারে তামান্না ভাটিয়াকে জড়িয়ে যেসব প্রতিবেদন প্রকাশিত হচ্ছে সেগুলো ভিত্তিহীন।”

Screenshot Source: Twitter 

মূলত, তেলেগু অভিনেতা নন্দমুরী বালাকৃষ্ণের পরবর্তী সিনেমা NBK108 আগামী অক্টোবরে মুক্তি পেতে যাচ্ছে। সেই সিনেমার একটি আইটেম গানে তামান্না ভাটিয়া অভিনয় করবেন দাবিতে একটি তথ্য ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে অনুসন্ধানে জানা যায়, উক্ত দাবিটি সঠিক নয়। কোনো ধরনের গ্রহণযোগ্য তথ্যসূত্র ছাড়াই তামান্না ভাটিয়ার নাম জড়িয়ে উক্ত প্রতিবেদনগুলো প্রচার করা হচ্ছে। তামান্না ভাটিয়া নিজেও টুইট করে বিষয়টি নিশ্চিত করেছেন। 

উল্লেখ্য, তেলেগু অভিনেতা নন্দমুরী বালাকৃষ্ণের পরবর্তী সিনেমা NBK108 আগামী অক্টোবরে মুক্তি পেতে যাচ্ছে। অনীল রবিপুরী পরিচালিত তেলেগু ভাষার সিনেমাটিতে নন্দমুরী বালাকৃষ্ণ ছাড়াও কাজল আগারওয়াল এবং অর্জুন রামপাল অভিনয় করেছেন। 

প্রসঙ্গত, পূর্বেও বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত শ্যুটিংয়ের সময় বিস্ফোরণে আহত হয়েছেন দাবিতে ছড়িয়ে পড়া গুজব শনাক্ত করে বিষয়টি নিয়ে ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করে রিউমর স্ক্যানার।

সুতরাং, ভারতীয় গণমাধ্যমে “NBK108 সিনেমার আইটেম গানের দৃশ্যে তামান্না ভাটিয়া অভিনয় করবেন ” শীর্ষক দাবি দাবি প্রচার করা হয়েছে; যা সম্পূর্ণ মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img