শুক্রবার, জুলাই 19, 2024
spot_img

নাফিসা কামাল মিডিয়ার সামনে এসে তাওহীদ হৃদয়কে বিয়ের প্রসঙ্গে কোনো মন্তব্য করেননি  

গত পহেলা মার্চ বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো এবারের বিপিএলের দশম আসর। চলতি বছর বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন বাংলাদেশের ক্রিকেটার তাওহীদ হৃদয়। সম্প্রতি, শর্ট ভিডিও শেয়ারিং প্লাটফর্ম টিকটকে একটি ভিডিও প্রচার করে দাবি করা হচ্ছে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিকনাফিসা কামাল মিডিয়ার সামনে এসে বলেছেন যে তিনি তাওহীদ হৃদয়কে বিয়ে করবেন। 

নাফিসা কামাল

উক্ত দাবিতে টিকটকে প্রচারিত ভিডিওটি দেখুন এখানে (আর্কাইভ)। 

এই প্রতিবেদন প্রকাশ হওয়া অবধি টিকটকে প্রচারিত ভিডিওটি প্রায় ৩০ হাজারের অধিক মানুষ দেখেছে এবং ভিডিওটিতে প্রায় দেড় হাজার পৃথক অ্যাকাউন্ট থেকে প্রতিক্রিয়া জানানো হয়েছে।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, নাফিসা কামাল গণমাধ্যমে এসে তাওহীদ হৃদয়কে বিয়ের প্রসঙ্গে কোনো মন্তব্য করেননি বরং সদ্য সমাপ্ত বিপিএলের দশম আসরের প্লেয়ার্স ড্রাফট শেষে দলের সম্ভাবনা এবং ড্রাফট নিয়ে গত বছর সংবাদমাধ্যমে তার দেওয়া এক সাক্ষাৎকারে নিজের অনুভূতি ব্যক্ত করার সময়কার একটি ছবির সাথে আলোচিত দাবিটি যুক্ত করে প্রচার করা হয়েছে। 

অনুসন্ধানের শুরুতে ভিডিওতে প্রচারিত আলোচিত দাবি নিয়ে প্রাসঙ্গিক একাধিক কি ওয়ার্ড সার্চ করেও গণমাধ্যম কিংবা সংশ্লিষ্ট অন্য কোনো নির্ভরযোগ্য সূত্রে উক্ত দাবির সত্যতা পাওয়া যায়নি।

পরবর্তীতে আলোচিত দাবিতে যুক্ত নাফিসা কামালের ছবিটির বিষয়ে অনুসন্ধানে ডিবিসি নিউজের ইউটিউব চ্যানেলে ২০২৩ সালের ২৪ সেপ্টেম্বর “ট্রফির অপেক্ষায় নাফিসা কামাল। DBC NEWS” শীর্ষক শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। এই ভিডিওর একটি স্থিরচিত্রই আলোচিত দাবিতে প্রচারিত ভিডিওতে যুক্ত করা হয়েছে। 

Video Comparison : Rumor Scanner 

প্রতিবেদনে নাফিসা কামালকে বিপিএলে নিজের দল নিয়ে সন্তুষ্টির কথা জানান। তবে এই ভিডিওতে তিনি তাওহীদ হৃদয়কে বিয়ে করার বিষয়ে কোনো কথা বলেননি। 

একই দিনে দ্য ডেইলি স্টারের ওয়েবসাইটে “হৃদয়কে নিয়ে রোমাঞ্চিত নাফিসা” শীর্ষক শিরোনামে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, প্লেয়ার্স ড্রাফটে তাওহীদ হৃদয়কে পেয়ে তিনি বলেন, ‘নতুন খেলোয়াড় যাদেরকে নিয়ে দল করেছি যেমন তাওহীদ হৃদয়কে নিয়ে আমি খুবই রোমাঞ্চিত। আমাদের যেটা সংস্কৃতি বিদেশিরা অভিজ্ঞ হয় অনেক পুরনো, অভিজ্ঞ টি-টোয়েন্টি খেলোয়াড় আর স্থানীয়রা তরুণ, চ্যালেঞ্জিং, নতুন এবং এক্সাইটিং খেলোয়াড়। ওই কম্বিনেশনটা আমাদের জন্য কাজ করে।’ তবে তার পুরো বক্তব্যের কোথাও তিনি তাওহীদ হৃদয়কে বিয়ে করবেন সংক্রান্ত কোনো কিছু বলেননি। 

মূলত, ২০২৩ সালের ২৪ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয় সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লীগের দশম আসরের প্লেয়ার ড্রাফটস। ড্রাফট শেষে দলের সম্ভাবনা এবং প্লেয়ারদের বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল। সম্প্রতি, নাফিসা কামালের উক্ত সাক্ষাৎকারের ভিডিওর একটি স্থিরচিত্রের সাথে তাওহীদ হৃদয়ের একটি স্থিরচিত্র যুক্ত করে ইন্টারনেটে প্রচার করে দাবি করা হচ্ছে, তিনি মিডিয়ার সামনে এসে তাওহীদ হৃদয়কে বিয়ে করার কথা বলেছেন। তবে রিউমর স্ক্যানার অনুসন্ধানে দেখেছে যে, আলোচিত দাবিটি সঠিক নয়। এছাড়া, গণমাধ্যম কিংবা অন্য কোনো নির্ভরযোগ্য সূত্রেও আলোচিত দাবির পক্ষে কোনো তথ্য বা সংবাদ খুঁজে পাওয়া যায়নি। 

উল্লেখ্য, পূর্বেও নাফিসা কামাল লাইভে এসে তাওহীদ হৃদয়কে বিয়ে করার কথা বলেন দাবিতে ভিন্ন একটি ভিডিও ইন্টারনেটে প্রচার করা হলে সেসময় বিষয়টি নিয়ে ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করে রিউমর স্ক্যানার।  

সুতরাং, মিডিয়ার সামনে এসে নাফিসা কামাল তাওহীদ হৃদয়কে বিয়ে করার কথা বললেন দাবিতে প্রচারিত তথ্যটি সম্পূর্ণ মিথ্যা। 

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img