মেসির স্ত্রীর হৃদয়ভাঙা ফেসবুক পোস্ট শীর্ষক দাবিটি মিথ্যা 

সম্প্রতি “আর্জেন্টিনার হারে মেসির স্ত্রীর ‘হৃদয়ভাঙা’ পোস্ট” শিরোনামে একটি সংবাদ দেশীয় মূলধারার গণমাধ্যমে প্রচারিত হয়েছে।

সংবাদগুলোতে যা দাবি করা হয়েছে

গত ২২ নভেম্বর ফুটবল বিশ্বকাপ-২০২২ এর গ্রুপ পর্বের ম্যাচে সৌদি আরবের সাথে আর্জেন্টিনার ম্যাচ চলাকালে এবং শেষে নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক অ্যাকাউন্টে একের পর এক পোস্ট দিয়ে হতাশা প্রকাশ করছে মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো। সবশেষ মেসির হতাশামাখা কয়েকটি ছবি জুড়ে দিয়ে হৃদয়ভাঙার ইমোজি ক্যাপশনে একটি পোস্ট দিয়েছেন।

উক্ত দাবিতে দেশীয় গণমাধ্যমে প্রচারিত প্রতিবেদনের আর্কাইভ ভার্সন – সময় টিভি, ডেইলি ক্যাম্পাস, নিউজ২৪, ভোরের কাগজ, কালবেলা, বিজনেস বাংলাদেশ এবং বাংলা ইনসাইডার

ফেসবুক প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানে এবং এখানে
পোস্টগুলোর আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে, এখানে এবং এখানে

ইউটিউবে প্রচারিত ভিডিও দেখুন এখানে। আর্কাইভ ভার্সন দেখুন এখানে

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, সৌদি আরবের সাথে আর্জেন্টিনার হারের পর মেসির স্ত্রী ফেসবুকে কোনো পোস্ট করেনি বরং মেসির স্ত্রীর নামে তৈরি একটি ভুয়া ফেসবুক পেজের পোস্টকে কেন্দ্র করে এই সংবাদটি প্রচার করা হচ্ছে এবং মেসির স্ত্রী ফেসবুক ই ব্যবহার করেনা।

গুজবের সূত্রপাত

গত ২২ নভেম্বর বিকাল ৫টা ৪১ মিনিটে আর্জেন্টিনার সাথে সৌদি আরবের ম্যাচ চলাকালীন সময়ে মেসির স্ত্রী Antonela Roccuzzo-এর নামের একটি ফেসবুক পেজে “🇦🇷🥹 Thiago Messi” ক্যাপশনে মেসির স্ত্রী ও সন্তানদের একটি ছবি পোস্ট করা হয়।

এরপর ৬টা ৩১ মিনিটে “🥹🇦🇷” ক্যাপশনে মেসির একটি ছবি পোস্ট করা হয়।

৬টা ৩০ মিনিটে হৃদয়ভাঙার ইমোজি ক্যাপশনে মেসির কয়েকটি ছবি পোস্ট করা হয়। 

তবে Antonela Roccuzzo নামের উক্ত পেজটির ট্রান্সপারেন্সি সেকশন পর্যবেক্ষণ করে দেখা যায় উক্ত পেজটি ২০২১ সালের ০৫ জানুয়ারি তৈরি করা হয়েছে এবং পেজটি কসোভো এবং জার্মানি থেকে পরিচালিত হচ্ছে।

তাছাড়া অনুসন্ধানে দেখা যায় মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো নিজ ভেরিফাইড ইন্সটাগ্রাম প্রোফাইলের বায়োতে লিখেছেন, তার কোন ফেসবুক এবং টুইটার অ্যাকাউন্ট নেই।

Screenshot Source: Antonela Roccuzzo

অর্থাৎ, Antonela Roccuzzo নামের আলোচিত ফেসবুক পেজটি মেসির স্ত্রীর নয় বরং তার নামে তৈরি একটি ভুয়া পেজ।

মূলত, গত ২২ নভেম্বর বিশ্বকাপের গ্রুপ পর্বে সৌদি আরবের সাথে আর্জেন্টিনার হারের পর Antonela Roccuzzo (মেসির স্ত্রী) নামের একটি ফেসবুক পেজে কয়েকটি পোস্ট করা হয়। যার মধ্যে মেসির কয়েকটি ছবি যুক্ত করে হৃদয়ভাঙার ইমোজি সহ ক্যাপশনের একটি পোস্টও ছিলো। উক্ত বিষয়টিকে কেন্দ্র করেই বেশকিছু দেশীয় মূলধারার গণমাধ্যমে “আর্জেন্টিনার হারে মেসির স্ত্রীর হৃদয়ভাঙা ফেসবুক পোস্ট” শিরোনামে সংবাদ প্রচার হয়। তবে রিউমর স্ক্যানারের অনুসন্ধানে জানা যায়, উক্ত পেজটি মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর নামে তৈরি একটি ভুয়া পেজ। তাছাড়া, মেসির স্ত্রী ফেসবুক ই ব্যবহার করেনা।

আরো পড়ুনঃ মেসি ও নেইমারের শরীরে থাকা চোখের ট্যাটু ইলুমিনাতির চিহ্ন নয়

উল্লেখ্য, গত ২২ নভেম্বর ফিফা বিশ্বকাপ-২০২২ আসরে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হয়ে ২-০ গোলে হেরেছে আর্জেন্টিনা।

সুতরাং, “আর্জেন্টিনার হারে মেসির স্ত্রীর হৃদয়ভাঙা পোস্ট” শিরোনামে প্রকাশিত সংবাদগুলো মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img