রোনালদোকে GOAT বলায় গার্নাচোকে মেসি ইন্সটাগ্রামে আনফলো করেনি

সম্প্রতি, “ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে একটি ছবি যুক্ত করে তাকে “GOAT” সম্বোধন করে ইনস্টাগ্রামে পোস্ট করায় আর্জেন্টাইন তরুন আলেজান্দ্রো গার্নাচোকে ইনস্টাগ্রামে আনফলো করেছেন লিওনেল মেসি” শীর্ষক একটি তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

যেখানে মূলত দাবি করা হচ্ছে, ক্রিস্টিয়ানো রোনালদোকে GOAT বলে ইনস্টাগ্রামে পোস্ট করায় নিজ দেশের তরুন ফুটবলার আলেজান্দ্রো গার্নাচোকে আনফলো করে দিয়েছেন লিওনেল মেসি।

ফেসবুকে প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানে এবং এখানে। আর্কাইভ ভার্সন এখানে, এখানে, এখানে এবং এখানে।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, ক্রিস্টিয়ানো রোনালদোকে GOAT বলে ইনস্টাগ্রামে পোস্ট দেওয়ার কারণে আর্জেন্টাইন তরুন ফুটবলার আলেজান্দ্রো গার্নাচোকে লিওনেল মেসি Unfollow করেছেন শীর্ষক তথ্যটি সত্য নয় বরং লিওনেল মেসি তাকে কখনও ইনস্টাগ্রামে অনুসরণ করতেন না।

আর্জেন্টাইন ও ম্যানচেস্টার ইউনাইটেড এর ফুটবলার Alejandro Garnacho এর অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গতকাল ১৬ এপ্রিল ক্রিশ্চিয়ানো রোনালদোকে Greatest of all time উল্লেখ করে করা পোস্টটি খুঁজে পাওয়া যায়।

 

View this post on Instagram

 

A post shared by Alejandro Garnacho (@garnacho7)


অপরদিকে লিওনেল মেসির অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি খুঁজে দেখা যায়, লিওনেল মেসি তার ইনস্টাগ্রাম থেকে ২৮৭ টি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টকে অনুসরণ করছেন।

Screenshot Leo Messi Intagram

অর্থাৎ, লিওনেল মেসি যদি ১৬ এপ্রিল করা আর্জেন্টাইন সেই ফুটবলারের ইনস্টাগ্রাম পোস্টের পর তাকে আনফলো করে থাকেন তাহলে লিওনেল মেসির ইনস্টাগ্রাম Following অবশ্যই ২৮৭ এর বেশি হতে হবে। অন্তত ২৮৮ হতে হবে।

তবে, সমাজিক মাধ্যম পরিসংখ্যান ও বিশ্লেষণ করে এমন কিছু ওয়েবসাইটে লিওনেল মেসির ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এর বিশ্লেষণে দেখা যায় অন্তত ১ এপ্রিল থেকে লিওনেল মেসির ইনস্টাগ্রাম ফলোয়িং সংখ্যা অপরিবর্তিত রয়েছে।

জনপ্রিয় Social media statistics and analytics ওয়েবসাইট Social Blade এ লিওনেল মেসির গত ১৫ দিনের INSTAGRAM STATS SUMMARY তে দেখা যায়, লিওনেল মেসির ফলোয়িং সংখ্যা ২৮৭, যা অপরিবর্তিত রয়েছে।

Screenshot from Social Blade

অর্থাৎ, লিওনেল মেসি তার ইনস্টাগ্রামে অন্তত গত ১৫ দিনে কাউকে Unfollow করে নি।

Also Read: ভিডিওটিতে রোনালদিনহোর সঙ্গে থাকা ছেলেটি মেসি নয়

Social Tracker নামের অপর একটি statistics and analytics ওয়েবসাইটেও একই চিত্র দেখা গেছে। সেই ওয়েবসাইটে লিওনেল মেসি লিখে অনুসন্ধান করে দেখা যায়, অন্তত গত ১ এপ্রিল থেকে লিওনেল মেসির ইনস্টাগ্রাম ফলোয়িং সংখ্যা অপরিবর্তিত রয়েছে।

GOAT
Screenshot from Social Tracker

অর্থাৎ, স্ট্যাটস ওয়েবসাইটগুলোর statistics and analytics থেকে নিশ্চিত হওয়া যায় এপ্রিল মাসে লিওনেল মেসি তার ইনস্টাগ্রাম থেকে কাউকে আনফলো করেননি।

সুতরাং, ক্রিশ্চিয়ানো রোনালদোকে GOAT বলে পোস্ট করায় নিজ দেশের ফুটবলার আলেজান্দ্রো গার্নাচোকে লিওনেল মেসি আনফলো করেছেন দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তথ্যটি সম্পূর্ণ মিথ্যা।

[su_box title=”True or False” box_color=”#f30404″ radius=”0″]

  • Claim Review: Lionel Messi has unfollowed the Argentine youngster Alejandro Garnacho on Instagram after he posted a picture with Cristiano Ronaldo calling him the “GOAT.”
  • Claimed By: Facebook Posts
  • Fact Check: False

[/su_box]

তথ্যসূত্র

RS Team
RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img