ওয়ালটন গ্রুপে নিয়োগের ভুয়া বিজ্ঞপ্তি প্রচার

সম্প্রতি, ‘শুরুতেই 20,000/- বেতনে WALTON গ্রুপে বিভিন্ন পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি!’ দাবিতে একটি নিয়োগ বিজ্ঞপ্তির তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হয়েছে।

প্রচারিত নিয়োগ বিজ্ঞপ্তিটির বিবরণীতে উল্লেখ করা হয়, ব্রেকিং নিউজ❞ শুরুতেই 20,000/- বেতনে WALTON গ্রুপে বিভিন্ন পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি! # আগ্রহীরা কল করুন: 01845-069447 যোগ্যতা (JSC/SSC/HSC) পাশ। পদের নাম: – ১/ সুপারভাইজার – 18,000/-৳ ২/ অফিস এসিস্ট্যান্ট  – 16,000/-৳ ৩/ শোরুম পরিদর্শকঃ- 17,000/- ৳ ডিউটিঃ ৮ ঘন্টা,থাকা ফ্রী,খাওয়ার ব্যবস্থা আছে। অফিস ঠিকানাঃ উত্তরা, ঢাকা বাংলাদেশ।

ওয়ালটন

ফেসবুকে প্রচারিত এমন পোস্ট দেখুন এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, ওয়ালটন কর্তৃপক্ষ আলোচিত এই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করেনি বরং, প্রতারণার উদ্দেশ্যে কথিত এই নিয়োগ বিজ্ঞপ্তিটি ওয়ালটন গ্রুপের নাম ব্যবহার করে প্রচার করা হয়েছে।

এই বিষয়ে অনুসন্ধানের শুরুতে কথিত নিয়োগ বিজ্ঞপ্তিটি পর্যালোচনা করে দেখা যায়, নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশের নির্দিষ্ট সময় উল্লেখ করা হয়নি। পাশাপাশি বিজ্ঞপ্তিটিতে একটি মোবাইল ফোন নাম্বার প্রদান করা হয়েছে। ওয়ালটনের ওয়েবসাইট পর্যলোচনা করে দেখা যায় প্রদত্ত ফোন নাম্বারের সাথে ওয়ালটন গ্রুপের এইচআর বিভাগের ফোন নাম্বারের কোনো মিল নেই। এছাড়াও ওয়ালটন গ্রুপের এইচআর বিভাগের অফিস রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত, উত্তরায় নয়। পাশাপাশি এটিও লক্ষ্য করা যায় যে, আলোচিত বিজ্ঞপ্তিটিতে প্রার্থীদের জীবন বৃত্তান্ত প্রেরণের জন্যে কোনো ইমেইল অ্যাড্রেস দেওয়া হয়নি। শুধুমাত্র ফোন কলের মাধ্যমে যোগাযোগ করতে বলা হয়েছে। 

পরবর্তীতে ওয়ালটনের ওয়েবসাইটে এমন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে কিনা জানতে ওয়েবসাইটের জব সেকশনে প্রবেশ করতে গেলে যান্ত্রিক জটিলতার কারণে পেজটিতে প্রবেশ করা যায়নি।

এছাড়াও Walton Group এবং Walton Digi-Tech Industries Limited এর লিঙ্কড ইন অ্যাকাউন্ট পর্যালোচনা করেও কোনো নিয়োগ বিজ্ঞপ্তির সন্ধান পাওয়া যায়নি।

পরবর্তীতে আলোচিত নিয়োগ বিজ্ঞপ্তিটির সত্যতা যাচাই করতে ওয়ালটন গ্রুপের এইচআর বিভাগের প্রধান ফয়সাল ওয়াহিদের সাথে যোগাযোগ করা হলে তিনি রিউমর স্ক্যানারকে বলেন, ‘প্রচারিত নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ ভুয়া। ওয়ালটনে এমন কোনো পোস্টই নেই এবং উত্তরায় ওয়ালটনের কোনো অফিসও নেই। পূর্বে একাধিকবার এমন ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করা হলে আমাদের পক্ষ থেকে ভাটারা থানায় একটি জিডি করা হয়।’

মূলত,  সম্প্রতি ওয়ালটন গ্রুপে সুপারভাইজার, অফিস এসিস্ট্যান্ট ও শোরুম পরিদর্শক পদে নিয়োগের নামে একটি বিজ্ঞপ্তি ইন্টারনেটে প্রচার করা হয়েছে। তবে রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, সাম্প্রতিক সময়ে ওয়ালটন গ্রুপ এমন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেনি। পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকেও বিজ্ঞপ্তিটিকে ভুয়া বলে নিশ্চিত করা হয়েছে।

অর্থাৎ, ওয়ালটন গ্রুপে সুপারভাইজার, অফিস এসিস্ট্যান্ট ও শোরুম পরিদর্শক পদে নিয়োগের দাবিতে প্রচারিত এই বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ ভুয়া ও প্রতারণামূলক।

তথ্যসূত্র

  • Walton Website
  • Walton Group Linkedin Account
  • Walton Digi-Tech Industries Limited Account 
  • Rumor Scanner’s Own Analysis
RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img