শনিবার, জুলাই 20, 2024
spot_img

ব্রাজিলে রোগীকে যৌন হয়রানির ভিডিওকে ভারতের গুজরাতের ভিডিও দাবিতে প্রচার

সম্প্রতি, “একজন গুজরাটি ডাক্তার, “রমেশ ভাই প্যাটেল” সি-সেকশন সার্জারি করা রোগীর মুখে তার যৌনাঙ্গ প্রবেশ করান” শীর্ষক শিরোনামে একটি ভিডিও ইন্টারনেটে প্রচার করা হয়।

রোগীকে যৌন

ফেসবুকে প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে(আর্কাইভ), এখানে(আর্কাইভ), এখানে(আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানারের অনুসন্ধানে জানা যায়, ডাক্তার কর্তৃক অচেতন রোগীর মুখে যৌনাঙ্গ প্রবেশ করিয়ে যৌন হয়রানির ভিডিওটি ভারতের গুজরাতের নয় বরং ভিডিওটি ২০২২ সালে ব্রাজিলের সাঁও জোয়াও ডি মেরিটি শহরের একটি হাসপাতালের।

প্রাসঙ্গিক কি ওয়ার্ড সার্চের মাধ্যমে, ২০২২ সালের ১৩ জুলাই NYS নামের এক্স(সাবেক টুইটার) অ্যাকাউন্টে আলোচিত ভিডিওটি খুঁজে পাওয়া যায়।

Source: X

উক্ত এক্স পোষ্টের ক্যাপশন থেকে জানা যায়, ২০২২ সালের জুলাইয়ে ব্রাজিলের একটি হাসপাতালে একজন অ্যানেস্থেটিস্ট অপারেশন চলাকালীন অচেতন রোগীর মুখে যৌনাঙ্গ প্রবেশ করিয়ে রোগীকে যৌন হেনস্তা করেন। 

পরবর্তীতে উক্ত এক্স অ্যাকাউন্টের সূত্র ধরে, ২০২২ সালের ১৩ জুলাই Whats The World এর ওয়েবসাইটে “BRAZILIAN ANESTHETIST FILMED SEXUALLY ASSAULTING A PREGNANT WOMAN DURING C-SECTION” শীর্ষক শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়।

Source: Whats The World

উক্ত প্রতিবেদন থেকে জানা যায়, ব্রাজিলিয়ান অ্যানেস্থেটিস্ট জিওভানি কুইন্টেলা বেজেরা এক গর্ভবতী মহিলাকে যৌন হেনস্তার দায়ে গ্রেফতার হন। 

পরবর্তীতে, ২০২২ সালের ১২ জুলাই Daily Mail এর ওয়েবসাইটে “Anaesthetist ‘who raped a pregnant woman while she was drugged and undergoing a caesarean in Brazil carried out identical attacks on two other mothers the same day’, police fear” শীর্ষক শিরোনামের একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়।

Source: Daily Mail

উক্ত প্রতিবেদন থেকে জানা যায়, জিওভানি নামের উক্ত অ্যানেস্থেটিস্ট একাধিক রোগীকে অ্যানেস্থেসিয়ার অতিরিক্ত ডোজ প্রয়োগ করার কারণে হাসপাতাল কর্তৃপক্ষ পূর্বেই তাকে সন্দেহ করেছিল। অনুসন্ধানের উদ্দেশ্যে হাসপাতাল কর্তৃপক্ষ গোপন ক্যামেরার মাধ্যমে সেদিনের দৃশ্য ধারণ করেন।

মূলত, ২০২২ সালের জুলাই মাসে ব্রাজিলের সাঁও জোয়াও ডি মেরিটি শহরের একটি হাসপাতালের জিওভানি নামের একজন অ্যানেস্থেটিস্ট একজন গর্ভবতী মহিলাকে যৌন হেনস্তা করার সময় গোপন ক্যামেরায় ধরা পড়েন। উক্ত ঘটনার ভিডিওকেই সম্প্রতি ভারতের গুজরাতের জনৈক ডাক্তার রমেশ ভাই প্যাটেলের ভিডিও দাবিতে ইন্টারনেটে প্রচার করা হয়েছে।

সুতরাং, ব্রাজিলের হাসপাতালে ডাক্তার কর্তৃক রোগীকে যৌন নিপীড়নের পুরোনো ভিডিওকে ভারতের গুজরাতে ডাক্তার কর্তৃক রোগীকে যৌন হেনস্তার ভিডিওটি দাবিতে ইন্টারনেটে প্রচার করা হয়েছে; যা সম্পূর্ণ মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img