সরকারি দেশী মদের দোকান শীর্ষক সাইনবোর্ডটি এডিটেড

সম্প্রতি, “মায়ের দোয়া মদ স্টোর” শীর্ষক শিরোনামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত একটি সাইনবোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। 

মদ

ফেসবুকে প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে। আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে, এখানে,এখানে এবং এখানে। 

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, আলোচিত সাইনবোর্ডের ছবিটি ডিজিটাল প্রযুক্তির সহায়তায় বিকৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি সংযুক্ত করে উক্ত ছবিটি সম্পাদন করা হয়েছে।

মূলত, ছবিতে থাকা আলোচিত সাইনবোর্ডটি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার একটি অনুমোদিত দেশি মদের দোকানের। মূল সাইনবোর্ডে কোথাও কোনো ব্যক্তির ছবি না থাকলেও বিকৃত করা সাইনবোর্ডের ছবিটির ডানপাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি এবং বাম পাশে আওয়ামী লীগের দলীয় প্রতীক সংযুক্ত করে সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে।

বিষয়টি স্থানীয় প্রশাসন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলে চলতি বছরের ৯ মার্চ সাইনবোর্ডটি সরিয়ে ফেলা হয় এবং সাইন বোর্ডটিকে বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার কাজের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলে গণমাধ্যমকে জানায় হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান খান।

বিষয়টি পূর্বেও মিথ্যা হিসেবে শনাক্ত করে ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করেছে রিউমর স্ক্যানার।

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img