বুধবার, জুলাই 24, 2024
spot_img

১৯৩৭ সালের চেলসি বনাম চার্লটন ফুটবল ম্যাচের ছবি দাবিতে ভিন্ন ছবি প্রচার

সম্প্রতি “ছবিটি ১৯৩৭ সালে চেলসি বনাম চার্লটনের ম্যাচের। ঘন কুয়াশার কারণে রেফারি মাঝপথে খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। সবাই ড্রেসিং রুমে ফিরে যায়। গোলরক্ষক স্যাম বাট্রাম রয়ে যান গোল পাহারায়।” শীর্ষক শিরোনামে একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

চেলসি বনাম চার্লটন

ফেসবুকে প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ) এবং এখানে (আর্কাইভ)। 

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, ছবিটি ১৯৩৭ সালে চেলসি বনাম চার্লটনের ম্যাচের নয় বরংএটি আর্সেনাল বনাম অ্যাস্টন ভিলার ফুটবল ম্যাচের ছবি।

মূলত, ১৯৫৪ সালে আর্সেনাল বনাম অ্যাস্টন ভিলার সাথে একটি লীগ ম্যাচ ভারী কুয়াশার কারণে বন্ধ হওয়ার ব্যাপারে টের না পেয়ে আর্সেনাল গোলরক্ষক জ্যাক কেলসির গোলপোস্ট দাঁড়িয়ে থাকার ছবিকে ১৯৩৭ সালের ডিসেম্বরে, চেলসি বনাম চার্লটন ফুটবল ক্লাবের ঘন কুয়াশার জন্য ম্যাচ বন্ধ হওয়ার ঘটনা দাবি করে ফেসবুকে প্রচার করা হচ্ছে।

উল্লেখ্য, পূর্বেও একই দাবিতে ছবিটি প্রচার করা হলে সেসময় বিষয়টিকে মিথ্যা হিসেবে শনাক্ত করে ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করেছে রিউমর স্ক্যানার টিম। 

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img