শুক্রবার, জুলাই 26, 2024
spot_img

সরকারি দেবেন্দ্র কলেজের নারী শিক্ষার্থীর নাচের ভিডিওকে শিক্ষিকার ভিডিও দাবিতে প্রচার

সম্প্রতি, ‘সরকারি দেবেন্দ্র কলেজ, মানিকগঞ্জ’ এর বসন্তবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠানে কলেজের একজন নারী শিক্ষিকা শাড়ি পরিহিত অবস্থায় নৃত্য পরিবেশন করছেন দাবিতে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হয়েছে।

দেবেন্দ্র

ফেসবুকে প্রচারিত এমন কিছু ভিডিও দেখুন এখানে (আর্কাইভ) এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ) এবং এখানে (আর্কাইভ)। 

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, আলোচিত ভিডিওটিতে নৃত্য পরিবেশনকারী এই নারী মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের কোনো শিক্ষক নন। প্রকৃতপক্ষে, উক্ত নারীর নাম প্রিয়া। তিনি দেবেন্দ্র কলেজের ব্যবস্থাপনা বিভাগের অনার্স তৃতীয় বর্ষে একজন শিক্ষার্থী। 

মূলত, বসন্তের আগমন উপলক্ষ্যে গত ১৫ ফেব্রুয়ারি মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের প্রশাসন কর্তৃক কলেজ প্রাঙ্গণে বসন্তবরণ ও পিঠা উৎসব আয়োজন করা হয়। উক্ত আয়োজনে কলেজটির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নৃত্য/গান/কবিতা আবৃত্তি পরিবেশন করেন। এই অনুষ্ঠানেই কলেজের ব্যবস্থাপনা বিভাগের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী প্রিয়া একটি গানের সাথে নৃত্য পরিবেশন করেন। পরবর্তীতে উক্ত ভিডিওটি দেবেন্দ্র কলেজের নারী শিক্ষকের নাচের ভিডিও দাবিতে ইন্টারনেটে ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, পূর্বেও একই দাবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে  সেসময় দাবিটিকে মিথ্যা হিসেবে শনাক্ত করে ফ্যাক্টচেক প্রতিবেদন প্রকাশ করেছে রিউমর স্ক্যানার।

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img