বৃহস্পতিবার, জুলাই 18, 2024
spot_img

সাকিব-শিশির দম্পতির নতুন সন্তান হয়নি, ভাইরাল ছবিটি ২০২১ সালের 

সম্প্রতি, ‘সাকিবের ঘরে নতুন চাঁদের আগমন’ ক্যাপশনে সদ্য ভূমিষ্ঠ সন্তানসহ সাকিব আল হাসান ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

উক্ত দাবিতে ফেসবুকে প্রচারিত কিছু পোস্ট দেখুন এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, সম্প্রতি সাকিব-শিশির দম্পতির সন্তান হয়নি বরং প্রচারিত ছবিটি পুরোনো। 

এ বিষয়ে অনুসন্ধানের শুরুতে, রিভার্স ইমেজ সার্চ করে এ সংক্রান্ত মূল ছবিটি শিশিরের ফেসবুক ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে খুঁজে পাওয়া যায়। ২০২১ সালের ১৯ জুলাই প্রকাশিত এই পোস্টগুলো থেকে জানা যায়, সে বছরের ১৫ মার্চ তাদের তৃতীয় সন্তানের জন্ম হয়। সেই সময়েরই ছবি এটি। এই ছবিটিই সম্প্রতি করা পোস্টগুলোতে ব্যবহার করা হয়েছে। 

Screenshot collage: Rumor Scanner 

এছাড়াও, তৃতীয় সন্তানের আগমনের বিষয়ে ২০২১ সালের পহেলা জানুয়ারি,  সাকিব তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছিলেন। সাম্প্রতিক সময়ে সন্তান জন্মদানের কথা জানিয়ে তিনি বা শিশির কোনো পোস্ট করেননি।

মূলত, সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘সাকিবের ঘরে নতুন চাঁদের আগমন’ ক্যাপশনে ক্রিকেটার সাকিব আল হাসান ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের একটি ছবি ছড়িয়ে পড়েছে যাতে দাবি করা হচ্ছে, এটি সাকিবের নতুন সন্তানের ছবি। তবে রিউমর স্ক্যানার অনুসন্ধানে দেখেছে, ছবিটি ২০২১ সালে সাকিব-শিশির দম্পতির তৃতীয় সন্তান জন্মদানের সময়ের ছবি যা তারা তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। এছাড়াও, সাম্প্রতিক সময়ে এই দম্পতির ঘরে নতুন সন্তান জন্মের কোনো খবর মেলেনি।  

সুতরাং, সাকিব শিশির দম্পতির নতুন সন্তান হয়েছে দাবিতে ২০২১ সালের পুরোনো ছবি ইন্টারনেটে প্রচার করা হয়েছে; যা বিভ্রান্তিকর।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img