রবিবার, জুলাই 21, 2024
spot_img

টিকটকে অভিনেত্রী তানজিন তিশার মৃত্যুর গুজব

সম্প্রতি একটি টিকটক অ্যাকাউন্ট থেকে কয়েকটি  ভিডিও প্রকাশ করে দাবি করা হয় “রোড এক্সিডেন্টে মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। 

তানজিন তিশা

টিকটকে প্রচারিত ভিডিওগুলো দেখুন এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, অভিনেত্রী তানজিন তিশা মারা যাননি বরং অধিক ভিউ পাওয়ার আশায় ভিত্তিহীনভাবে তার মৃত্যুর গুজব টিকটকে প্রচার করা হচ্ছে। 

দাবিটির সত্যতা যাচাইয়ে কি-ওয়ার্ড সার্চ পদ্ধতিতে অনুসন্ধানে তানজিন তিশার মৃত্যুর দাবির বিষয়ে গণমাধ্যম কিংবা অন্য কোনো নির্ভরযোগ্য সূত্রে দাবিটির পক্ষে কোনো সংবাদ কিংবা তথ্য খুঁজে পাওয়া যায়নি। 

তাছাড়া দাবিটি গত ৩ ও ৪ মে তারিখে প্রচার হলেও এর পরবর্তী সময়েও তানজিন তিশার অফিশিয়াল ফেসবুক পেজে নিয়মিত বিভিন্ন পোস্ট হতে দেখা যায়।

গত ১৩ মে  তিনি নিজের ফেসবুক পেইজে আসন্ন ইদ উপলক্ষ্যে তার নতুন প্রজেক্টের প্রমোশন নিয়ে “Poison”। Directed by Sanjoy Somadder। Coming on this Eid। #DeeptoPlayOriginalFilm – একটি ছবি পোস্ট করেন।

তানজিন তিশা মেরিল প্রথম আলো এওয়ার্ড ২০২৩ এ “পুতুলের সংসার” নাটকের জন্য সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনয়নপ্রাপ্ত হয়েছেন। এ নিয়ে তিনি গত ১০ মে তার ফেসবুক পেইজে দর্শকের ভোট গ্রহণার্থে একটি পোস্ট করেন।  

এছাড়াও ইনস্টাগ্রামেও তানজিন তিশা তার ব্যক্তিগত একাউন্ট থেকে গত ১০ মে “I loved this look. Thanks to everyone ❤️”ক্যাপশন লিখে ছবি পোস্ট করতে দেখেছে রিউমর স্ক্যানার। 

Screenshot: Instagram

মূলত, সাম্প্রতিক সময়ে  টিকটকে অভিনেত্রী তানজিন তিশা মারা গিয়েছেন দাবিতে ভিডিও প্রচার করা হয়। তবে রিউমর স্ক্যানার টিম যাচাই করে দেখেছে যে, আলোচিত দাবিটি সঠিক নয়। তানজিন তিশা জীবিত আছেন এবং তার মৃত্যুর দাবির পরেও তার ফেসবুক পেজ এবং ইনস্টাগ্রাম একাউন্টে নিয়মিত অ্যাক্টিভিটি দেখা গেছে। এছাড়া বিশ্বস্ত কোনো সূত্র থেকেও তার মৃত্যুর কোনো সংবাদ পাওয়া যায়নি।

অর্থাৎ, অভিনেত্রী তানজিন তিশার মৃত্যু হয়েছে দাবিতে টিকটকে প্রচারিত তথ্যটি সম্পূর্ণ মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img