বৃহস্পতিবার, মে 30, 2024
spot_img

পিকের বিশ্বাসঘাতকতার জেরে অসুস্থ হয়ে শাকিরার হাসপাতালে ভর্তি হওয়ার সংবাদটি মিথ্যা

সম্প্রতি, ‘পিকের বিশ্বাসঘাতকতার জেরে হাসপাতালে শাকিরা‘ শিরোনামে দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম প্রথম আলোতে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। 

উক্ত সংবাদে ইংল্যান্ডের সাপ্তাহিক সাময়িকী ‘হ্যালো!’র বরাত দিয়ে বলা হয়,

“পরিস্থিতি যখন এমন, তখন শাকিরা ভালো থাকেন কীভাবে! জীবনসঙ্গী বিশ্বাসঘাতকতা করলে কার মন ভালো থাকে? গত শনিবার নাকি অসুস্থ হয়ে পড়েছিলেন কলম্বিয়ান সংগীতশিল্পী শাকিরা। মনের ওপর প্রচণ্ড চাপ তিনি সামলাতে পারেননি। ‘অ্যাংজাইটি অ্যাটাক’ হয়েছে তাঁর। শেষ পর্যন্ত অ্যাম্বুলেন্স ডাকতে হয়। শাকিরা কাঁদতে কাঁদতে অ্যাম্বুলেন্সে উঠেছেন। তাঁকে বার্সেলোনার টেকনোন ক্লিনিকে নেওয়া হয়। অ্যাম্বুলেন্সে করে ক্লিনিকে নেওয়ার পথে শাকিরার অবস্থা সাময়িকীটিকে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। অ্যাম্বুলেন্সে শাকিরা কাঁদছিলেন। পরে জানা যায়, ‘অ্যাংজাইটি অ্যাটাক’ থেকে অসুস্থ হয়ে পড়েন তিনি।”

দেশীয় মূলধারার সংবাদমাধ্যম প্রথম আলো, আজকের পত্রিকা, বাংলানিউজ২৪, ইনকিলাব, মানবজমিন, যমুনা টিভি, ডেইলি বাংলাদেশ, আমাদের সময়.কম, কালেরকণ্ঠ, বৈশাখী টিভি এবং বিজনেস ইনসাইডার সহ অসংখ্য ভূইফোঁড় অনলাইন পোর্টেলে পিকের বিশ্বাসঘাতকতার কারণে কলম্বিয়ার সংগীত তারকা শাকিরা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দাবিতে সংবাদ প্রচারিত হয়।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, পিকের বিশ্বাসঘাতকতার কারণে কলম্বিয়ার সংগীত তারকা শাকিরা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন শীর্ষক খবরটি সঠিক নয় বরং শাকিরার বাবা অসুস্থ হওয়ার কারণে শাকিরা তার বাবাকে নিয়ে হাসপাতালে গিয়েছিলেন। 

অনুসন্ধানে গত ৪ জুন শাকিরার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত একটি টুইট খুঁজে পাওয়া যায়।

উক্ত টুইট বার্তায় শাকিরা জানিয়েছেন, 

‘আমাকে সম্প্রতি বার্সেলোনায় অ্যাম্বুলেন্সে দেখা যাওয়া নিয়ে অনেকেই আমাকে ম্যাসেজ দিচ্ছেন৷ আমি আপনাদের জানাতে চাই, অ্যাম্বুলেন্সের ছবিগুলো গত সপ্তাহের, অর্থ্যাৎ ২৮ মে’র। সেদিন আমার বাবা হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে তাঁকে অ্যাম্বুলেন্সে করে আমি হাসপাতালে নিয়ে যাই। বর্তমানে বাবার অবস্থা উন্নতির দিকে।’

তিনি তার এই টুইট বার্তায় পাশে থাকার জন্য সকলকে ধন্যবাদ জানানোর পাশাপাশি সকলের কাছে তার বাবার জন্য প্রার্থনা করার অনুরোধও জানিয়েছেন। 

অর্থাৎ জেরার্ড পিকের প্রতারণার কারণে শাকিরা অসুস্থ হয়ে হাসপাতালে যাননি বরং গত ২৮ শে মে অসুস্থ বাবাকে নিয়ে শাকিরা হাসপাতালে গিয়েছিলেন। প্রত্যক্ষদর্শীরা তার বাবাকে নিয়ে হাসপাতালে যাওয়ার ঘটনাটিকেই শাকিরা অসুস্থ হয়ে হাসাপাতালে গেছেন বলে উল্লেখ করার কারণেই জনমনে এই বিভ্রান্তি ছড়িয়েছে।

মূলত, সাম্প্রতিক সময়ে স্প্যানিশ ফুটবলার জেরার্ড পিকের অন্য নারীর সাথে সম্পর্ক থাকার কারণে শাকিরার সাথে তার বিচ্ছেদের গুঞ্জন নিয়ে সংবাদ প্রাকশিত হয়। যার ফলে গত ২৮ শে মে অসুস্থ বাবাকে এম্বুলেন্সে করে শাকিরার হাসপাতালে নিয়ে যাওয়ার ঘটনাটি জেরার্ড পিকের বিশ্বাসঘাতকতার কারণে অসুস্থ হয়ে শাকিরা হাসপাতালে ভর্তি হয়েছেন দাবিতে প্রচার করা হচ্ছে।

উল্লেখ্য, পিকে-শাকিরার এই বিচ্ছেদ গুঞ্জনে অবশেষে অফিশিয়ালি তাদের পক্ষ থেকে বিচ্ছেদের ঘোষণা এসেছে। জেরার্ড পিকে ও শাকিরা তাদের বিচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেছেন বলে গণমাধ্যম সূত্রে জানা গেছে। 

শাকিরা
screenshot mirror

সুতরাং, জেরার্ড পিকের বিশ্বাসঘাতকতার জেরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন শাকিরা শীর্ষক সংবাদটি মিথ্যা।

তথ্যসূত্র

Shakira Tweet: https://twitter.com/shakira/status/1533032401148026880?t=ci3F4TJ9IMmLPugyTKWU8Q&s=19

Mirror UK: https://www.mirror.co.uk/sport/football/news/breaking-shakira-announces-gerard-pique-27145537

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img