এটি মোশাররফ করিমের মেয়ের বিয়ের দৃশ্য নয়

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের মেয়ের বিয়ের দৃশ্য দাবিতে একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে।

 বিয়ে

উক্ত দাবিতে ফেসবুকে প্রচারিত ভিডিও দেখুন এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ)।

টিকটকে প্রচারিত ভিডিও দেখুন এখানে (আর্কাইভ)।

ইউটিউবে প্রচারিত ভিডিও দেখুন এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, অভিনেতা মোশাররফ করিমের কোনো মেয়ে সন্তান নেই। উক্ত বিয়ের ভিডিওটি মোশাররফ করিমের পরিবারের সদস্যের।

অনুসন্ধানের শুরুতে অভিনেতা মোশাররফ করিম এবং তার স্ত্রী রোবেনা করিম জুঁই দম্পতির সন্তানের বিষয়ে জানার চেষ্টা করে রিউমর স্ক্যানার।

প্রাসঙ্গিক কি-ওয়ার্ড সার্চ করে দেশীয় একাধিক গণমাধ্যম (, , ) থেকে জানা যায় মোশাররফ করিম এবং রোবেনা করিম জুঁই দম্পতির একমাত্র সন্তান ছেলে। এসব খবরে তাদের কোনো মেয়ে সন্তান থাকার বিষয়ে জানা যায়নি। 

এ বিষয়ে নিশ্চিত হতে রিউমর স্ক্যানারের পক্ষ থেকে মোশাররফ করিমের স্ত্রী রোবেনা করিম জুঁই এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, “এটি আমাদের পারিবারিক অনুষ্ঠানের ভিডিও। আমাদের মেয়ে না সে।”

মূলত, অভিনেতা মোশাররফ করিমের মেয়ের বিয়ের ভিডিও দাবিতে একটি ভিডিও ইন্টারনেটে প্রচার করা হয়েছে। তবে রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায় মোশাররফ করিম এবং রোবেনা করিম জুঁই দম্পতির কোনো মেয়ে সন্তান নেই বরং তাদের একমাত্র সন্তান ছেলে। এছাড়া এই বিয়ের ভিডিওটি নিজেদের মেয়ের নয় বলে রোবেনা করিম জুঁই রিউমর স্ক্যানারকে নিশ্চিত করেছেন।

সুতরাং, অভিনেতা মোশাররফ করিমের মেয়ের বিয়ের ভিডিও দাবিতে ইন্টারনেটে প্রচারিত ভিডিওটি মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img