বৃহস্পতিবার, মে 30, 2024
spot_img

ঐন্দ্রিলা শর্মা ও সব্যসাচী দাবিতে ভিন্ন যুগলের ভিডিও প্রচার

সম্প্রতি “শেষ রক্ষা হল না আর! অবশেষে জীবন যুদ্ধে হার মানলেন ঐন্দ্রিলা শর্মা!” শীর্ষক শিরোনামে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে আসছে।

ফেসবুকে প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানে, এখানে, এখানে। 
পোস্টগুলোর আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে, এখানে, এখানে, এখানে

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, ঐন্দ্রিলা শর্মার মৃত্যু পরবর্তীতে তার প্রেমিক সব্যসাচীর ঐন্দ্রিলার কপালে সিঁদুর ও মালা পরানোর দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওটি তাদের নয় বরং ভিডিওটি ভারতের আসামের বিতোপন ও প্রার্থনা নামে এক প্রেমিক যুগলের। 

কি-ওয়ার্ড অনুসন্ধানের মাধ্যমে ভারতের আসামের গণমাধ্যম Pratidin Time এ ১৯ নভেম্বর “বিতোপনে সেন্দুৰ পিন্ধাই মৃত প্রেয়সী প্রার্থনাক দিলে অন্তিম বিদায়” শীর্ষক শিরোনামে প্রচারিত একটি ভিডিও প্রতিবেদন খুঁজে পাওয়া যায়।

আসামের ভাষায় লেখা ভিডিওটির শিরোনাম বাংলায় অনুবাদ করে জানা যায়, বিতোপন সিঁদুর পরিয়ে মৃত প্রেয়সী প্রার্থনাকে অন্তিম বিদায় দিল। অর্থাৎ, ভিডিওটিতে থাকা প্রেমিক-প্রেমিকার নাম বিতোপন ও প্রার্থনা৷ প্রার্থনার মৃত্যুর পর বিতোপন তাকে সিঁদুর পরিয়ে বিদায় দেয়।

এছাড়া ভারতের আরেকটি অনলাইন গণমাধ্যম Arunachal News Live এ ১৯ নভেম্বর “A heart touching love story! The Boyfriend said goodbye to his girlfriend’s dead body after marrying her” শীর্ষক শিরোনামে একই ভিডিওটি খুঁজে পাওয়া যায়।

ভিডিওটির শিরোনাম থেকে জানা যায়, প্রেমিকা প্রার্থনা গত শুক্রবার অসুস্থতার সাথে লড়াই করে মারা যান। তার মৃত্যুর পর প্রেমিক বিতোপন তামুলি প্রার্থনার নিহত দেহের পাশে বসে তার কপালে সিঁদুর ও গলায় মালা পরিয়ে দেয়। 

পরবর্তীতে ভারতের পশ্চিমবঙ্গের গণমাধ্যম Doinandin.in এর ফেসবুক পেইজে “মৃত্যুর পর ঐন্দ্রিলা ও সব্যসাচীর সম্পর্কের রসায়ন নিয়ে ফেক ভিডিও! উত্তাল নেট মাধ্যম” শীর্ষক শিরোনামে প্রকাশিত একটি ভিডিও প্রতিবেদন খুঁজে পাওয়া যায়।

এই প্রতিবেদনটি থেকে জানা যায়, ঐন্দ্রিলার মৃত্যুর পর তাকে ও তার সঙ্গী সব্যসাচীর সম্পর্ক নিয়ে একটি আরেকটি ভিডিও ভাইরাল হয়েছে। যেটি তাদের ভিডিও নয়।

পাশাপাশি প্রতিবেদনটিতে ঐন্দ্রিলাকে শেষ বিদায় দেওয়ার সব্যসাচীর একটি ভিডিওচিত্রও যোগ করে দেওয়া হয়।

অর্থাৎ, ঐন্দ্রিলা শর্মার মৃত্যু পরবর্তী দৃশ্যতে সব্যসাচীর উপস্থিতির দাবিতে ছড়িয়ে পড়া ভিডিওটি তাদের নয়। তবে সব্যসাচীও ঐন্দ্রিলার জন্য শেষ বিদায়ের আয়োজন করেছিল।

মূলত, গতকাল ২০ নভেম্বর, রবিবার ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান ২৪ বছর বয়সী ভারতীয় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। ঐন্দ্রিলার মৃত্যুর পর তার প্রেমিক অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর তাকে শেষ বিদায় দিচ্ছে এমন দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। কিন্তু রিউমর স্ক্যানারের অনুসন্ধানে দেখা যায়, ঐন্দ্রিলা শর্মাকে সিঁদুর ও মালা পরানোর দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  ছড়িয়ে পড়া ভিডিওটি ভারতের আসামের বিতোপন ও প্রার্থনা নামে ভিন্ন এক প্রেমিক যুগলের। এই যুগলের প্রার্থনা নামের মেয়েটি অসুস্থ অবস্থায় গত শুক্রবার, ১৮ নভেম্বর মারা গেলে তার প্রেমিক বিতোপন তামুলি তাকে কপালে সিঁদুর ও মালা পরিয়ে শেষ বিদায় দেন৷

সুতরাং, সব্যসাচীর শেষ বিদায় দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওটি ঐন্দ্রিলা শর্মা ও সব্যসাচী চক্রবর্তীর নয়; এটি সম্পূর্ণ মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img