শুক্রবার, মে 24, 2024
spot_img

প্রাক্তন স্বামীর অবয়বে বানানো কেক কেটে বান্ধবীদের নিয়ে খাওয়ার দাবিটি মিথ্যা

সম্প্রতি, “ডিভোর্সের পর জনৈক স্ত্রী হুবহু তার প্রাক্তন স্বামীর মতন দেখতে একটি কেক অর্ডার করেন, এবং এরপর তিনি নিজের কিছু বান্ধবীদের নিয়ে সারারাত ধরে সেটাকে কেটে টুকরো টুকরো করে খেয়ে নেন” শীর্ষক শিরোনামে একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। 

ফেসবুকে ছড়িয়ে পড়া এমন কিছু পোস্ট দেখুন এখানে,এখানে, এখানে, এখানে এবং এখানে। পোস্টগুলোর আর্কাইভ ভার্সন দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, ছবিটি জনৈক স্ত্রীর প্রাক্তন স্বামীর অবয়বে তৈরি কোন কেক নয় বরং এটি র‍্যাপার স্লোথাই-এর ‘Feel Away’ মিউজিক ভিডিওর জন্য বেন কলেন-এর তৈরি র‍্যাপার স্লোথাই এর অবয়বে একটি কেক। 

রিভার্স ইমেজ সার্চের মাধ্যমে, যুক্তরাজ্য ভিত্তিক টবলয়েড Daily Mirror-এর  ২০২২ সালের ১২ এপ্রিল প্রকাশিত Artist shares secrets behind realistic cake creations – from guitar to raw chicken শিরোনামে একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়।এই প্রতিবেদন থেকে জানা যায়, যুক্তরাজ্যের বিখ্যাত কেক আর্টিস্ট বেন কলেন আর্টিস্ট স্লোথাই-এর ‘Feel Away’ মিউজিক ভিডিওর গল্পের প্রয়োজনে স্লোথাই অবয়বের  কেকটি তৈরি করেন।

Screenshot from mirror website

পাশাপাশি বেন কলেন-এর অফিশিয়াল ইন্সট্রাগ্রাম একাউন্ট-এ ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি স্লোথাইকে ট্যাগ করে ‘’When I  turned @slowthai into cake” শিরোনামে ছবিটি পোস্ট করেন। বেন কলেনের পোস্ট থেকে জানা যায়, কেকটি স্লোথাই-এর মিউজিক ভিডিও ‘Feel Away’ এর জন্য তৈরি করা হয়। কেকটি ভ্যনিলা এবং সুগারপেস্ট চকলেট দিয়ে বানানো হয়েছে।

Screenshot from the_bakeking instagram account

এছাড়াও, আর্টিস্ট স্লোথাই এর  Feel Away মিউজিক ভিডিওর ৩ঃ০২ মিনিটে  আলোচিত ছবির দৃশ্যটি খুঁজে পাওয়া যায়।

Screenshot from slowthai youtube

মূলত, বৃটিশ র‍্যাপার স্লোথাই এর মিউজিক ভিডিও Feel Away-র জন্য স্লোথাই এর অবয়বের কেক বানান যুক্তরাজ্যের বিখ্যাত কেক আর্টিস্ট বেন কলেন। স্লোথাই এর অবয়বে তৈরি কেকটিকে জনৈক স্ত্রীর প্রাক্তন স্বামীর অবয়বে তৈরি কেক এবং তা বান্ধবীদের নিয়ে খেয়েছেন দাবিতে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হচ্ছে।

প্রসঙ্গত, বেকিংকে শিল্পের পর্যায়ে নিয়ে যাওয়া যুক্তরাজ্যের দা বেক কিং খ্যাত বেন কলেন মাথার খুলি থেকে শুরু করে, বেগুন গাছ এমনকি শিম্পাঞ্জির অবয়বেও কেক তৈরি করেছেন। তার তৈরি কেক গুলো এতোটাই নিখুঁত যে, সেটা কেক নাকি বাস্তব(ব্যক্তি/বস্তু) তা নিয়ে এক ধরণের বিভ্রান্তির সৃষ্টি হয়। ২০২১ সালে কলেন তার শিশু কন্যার ছবি ইনস্ট্রাগ্রামে পোষ্ট করলে নেটিজেনরা শিশুটিকে কেক ভেবে ভুল করে।

সুতরাং, মিউজিক ভিডিও’র জন্য তৈরিকৃত স্লোথাই এর অবয়বের কেকের ছবিকে প্রাক্তন স্বামীর অবয়বে তৈরি কেক দাবি করা হচ্ছে; যা সম্পূর্ন মিথ্যা।

তথ্যসূত্র

Daily Mirror: Artist shares secrets behind realistic cake creations – from guitar to raw chicken
Official Instagram Account Of BenCullen: https://www.instagram.com/p/CLcbpDoA0sD/?igshid=YmMyMTA2M2Y%3D
Slowthai youtube: slowthai – feel away ft. James Blake, Mount Kimbie

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img