শুক্রবার, জুলাই 26, 2024
spot_img

শাকিব খানকে বিয়ে করার জন্যে বাংলাদেশে এসেছিলাম শীর্ষক মন্তব্য কোর্টনি কফি করেননি

সম্প্রতি, ঢালিউড অভিনেতা শাকিব খানের নতুন সিনেমা রাজকুমার-এর নায়িকা হলিউড অভিনেত্রী কোর্টনি কফি একটি ভিডিওতে তিনি শাকিব খানকে বিয়ে করার জন্যে বাংলাদেশে এসেছিলেন কথাটি বলেছেন দাবিতে একটি ভিডিও ইন্টারনেটে প্রচার করা হয়েছে।

কোর্টনি কফি

টিকটকে প্রচারিত এমন ভিডিও দেখুন এখানে (আর্কাইভ) এবং এখানে (আর্কাইভ)।

ইউটিউবে প্রচারিত এমন ভিডিও দেখুন এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, শাকিব খানের নতুন সিনেমা রাজকুমার-এর নায়িকা হলিউড অভিনেত্রী কোর্টনি কফি ‘শাকিব খানকে বিয়ে করার জন্যে বাংলাদেশে এসেছিলাম’ শীর্ষক কোনো মন্তব্য করেননি। বরং রাজকুমার সিনেমার নায়িকা কোর্টনি কফি’র পরিচিতিমূলক একটি ভিডিওর কিছু অংশ কাট করে আলোচিত দাবিতে প্রচার করা হয়েছে।

অনুসন্ধানের শুরুতে আলোচিত দাবিতে প্রচারিত ভিডিওটি পর্যবেক্ষণ করে এর শুরুতে কোর্টনি কফি’র একটি ভিডিও দেখতে পাওয়া যায়। যেখানে তাকে ‘সে নিশ্চয়ই বাংলাদেশের টম ক্রুজ। আমি শাকিব খানকে বিয়ে করেছি।’ শীর্ষক কথা বলতে শোনা যায়। পরবর্তীতে ভিডিওটির উপস্থাপক দাবি করেন রাজকুমার সিনেমার অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে কোর্টনি কফি বলেছেন, ‘শাকিব খান বাংলাদেশের টম ক্রুজ। তাকে বিয়ে করতেই বাংলাদেশে এসেছিলাম।’ এরপর তিনি কোর্টনি কফির আরও অভিজ্ঞতার কথাও ভিডিওটিতে তুলে ধরেন। 

এ বিষয়ে অনুসন্ধানে কোর্টনি কফি’র ভিডিওটির কয়েকটি স্থিরচিত্র নিয়ে রির্ভাস ইমেজ সার্চের মাধ্যমে শাকিব খানের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান SK Films এর ইউটিউব চ্যানেলে ২০২৩ সালের ২৩ ডিসেম্বর Introducing Courtney Coffey | @ShakibKhanDigital | RAJKUMAR Movie | কোর্টনি কফি | SK Films শীর্ষক শিরোনামে প্রচারিত একটি ভিডিও খুঁজে পাওয়া যায়।

ভিডিওটি পর্যালোচনা করে আলোচিত দাবিতে প্রচারিত কোর্টনি কফি’র ভিডিওটির সাথে এটির বেশকিছু অংশের হুবহু মিল পাওয়া যায়। 

Video Comparison by Rumor Scanner

পাশাপাশি ভিডিওটির শিরোনাম থেকে জানা যায়, এটি মূলত শাকিব খানের নতুন সিনেমা রাজকুমার-এর নায়িকার পরিচিত মূলক একটি ভিডিও। যেখানে তিনি তার বাংলাদেশের বিভিন্ন অভিজ্ঞার পাশাপাশি সিনেমার কিছু অভিজ্ঞা নিয়েও আলোচনা করেন।

শুটিংয়ের সেরা অভিজ্ঞা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘বেস্ট অভিজ্ঞাগুলোর মধ্যে একটি হলো শাকিব খানের সাথে বিয়ের ঘটনা এবং সারাদিন সুইমংপুলে সাঁতার কাটতে পারা। কারণ আমি সাঁতার কাটতে পছন্দ করি।’ এছাড়াও তিনি শাকিব খানকে বাংলাদেশের টম ক্রুজ বলেও অভিহিত করেন। পাশাপাশি বাংলাদেশের খাবার ও বিভিন্ন বিষয় নিয়ে ভিডিওটিতে তিনি তার অভিজ্ঞা শেয়ার করেন। কিন্তু ভিডিওটির কোথাও তাকে ‘শাকিব খানকে বিয়ে করার জন্যে বাংলাদেশে এসেছিলাম’ শীর্ষক কোনো কথা বলতে শোনা যায়না।

পরবর্তীতে প্রাসঙ্গিক বিভিন্ন কি-ওয়ার্ড সার্চের মাধ্যমে আলোচিত দাবির প্রেক্ষিতে কোনো নির্ভরযোগ্য সূত্রে বা গণমাধ্যমে কোনো তথ্য পাওয়া যায়নি।

মূলত, আগামী রোজার ঈদে মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশের কিং খান খ্যাত বলিউড অভিনেতা শাকিব খানের নতুন সিনেমা রাজকুমার। সিনেমাটির বড় চমক হলো এর  অভিনেত্রী হিসেবে অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী কোর্টনি কফি। হলিউড এই তারকার এটিই প্রথম বাংলা সিনেমা। তাই সিনেমার শুটিং শেষে দর্শকদের সাথে তার পরিচয় করিয়ে দিতে রাজকুমার সিনেমার প্রযোজনার সাথে যুক্ত শাকিব খানের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান SK Films এর ইউটিউব চ্যানেলে তার একটি পরিচিতিমূলক ভিডিও প্রচার করা হয়। যেখানে তিনি সিনেমার শুটিংয়ের পাশাপাশি বাংলাদেশে তার বিভিন্ন অভিজ্ঞা শেয়ার করেন। সম্প্রতি, উক্ত ভিডিওটির কিছু অংশ কাট করে কোর্টনি কফি শাকিব খানকে বিয়ে করার জন্যে বাংলাদেশে এসেছিলেন শীর্ষক মন্তব্য করেছেন দাবিতে একটি তথ্য ইন্টারনেটে প্রচার করা হয়েছে। তবে রিউমর স্ক্যানারের অনুসন্ধানে, আলোচিত সাক্ষাৎকারে কোর্টনি কফি’র এমন কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায়নি।

সুতরাং, কোর্টনি কফি শাকিব খানকে বিয়ে করার জন্যে বাংলাদেশে এসেছিলেন শীর্ষক মন্তব্য করেছেন  দাবিতে ইন্টারনেটে প্রচারিত তথ্যটি সম্পূর্ণ মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img