সোমবার, জুলাই 22, 2024
spot_img

অভিনেত্রী আরোহী মিম মারা যাওয়ার গুজব

সম্প্রতি “মারা গেলেন জনপ্রিয় অভিনেত্রী আরোহী মীম” শীর্ষক দাবিতে একাধিক ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে।

আরোহী মিম

টিকটকে প্রচারিত এমন কিছু ভিডিও দেখুন এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ)।

এই প্রতিবেদন প্রকাশ হওয়া অবধি টিকটকে প্রচারিত ভাইরাল একটি ভিডিওই প্রায় ১৯ লক্ষাধিক বার দেখা হয়েছে। ভিডিওটিতে প্রায় ৫৯ হাজারের অধিক পৃথক অ্যাকাউন্ট থেকে প্রতিক্রিয়া জানানো হয়েছে এবং শেয়ার করা হয়েছে প্রায় ১ হাজার ১৭ বার।

একই দাবিতে ফেসবুকের পোস্ট দেখুন এখানে (আর্কাইভ) এবং এখানে (আর্কাইভ)।

একই দাবিতে ইউটিউবের ভিডিও দেখুন এখানে (আর্কাইভ)। 

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, অভিনেত্রী ও টিকটক তারকা আরোহী মিম মারা যাননি বরং বিষয়টি গুজব বলে মিম নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

দাবিটির সত্যতা যাচাইয়ে কি-ওয়ার্ড সার্চ পদ্ধতিতে অনুসন্ধানে আরোহী মিমের মৃত্যুর বিষয়ে গণমাধ্যম কিংবা অন্য কোনো নির্ভরযোগ্য সূত্রে দাবিটির পক্ষে কোনো সংবাদ কিংবা খুঁজে তথ্য পাওয়া যায়নি। 

তবে বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির ওয়েবসাইটে গত ৯ মার্চ “মৃত্যুর গুজবে বিব্রত অভিনেত্রী আরোহী মিম” শীর্ষক শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। 

Screenshot : Somoy TV Website 

উক্ত প্রতিবেদন থেকে জানা যায়, গত ০৮ মার্চ সড়ক দুর্ঘটনায় অভিনেত্রী আরোহী মিম মারা যায় বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়। তবে তিনি মারা যাননি, বেঁচে আছেন এবং ভাইরাল ভিডিওগুলো সবই ভুয়া এবং গুজব বলে সময় টিভিকে নিশ্চিত করেন তিনি। 

এছাড়া, আরোহী মিম তার নিজস্ব ফেসবুক প্রোফাইলেও (আর্কাইভ) গত ৯ মার্চ সময় টিভির প্রকাশিত এই প্রতিবেদনটি শেয়ার করেছেন।

তাছাড়া, আরোহী মিমকে নিয়মিতই তার ফেসবুক প্রোফাইলে বিভিন্ন পোস্ট করতে দেখা যায়। আজ (১০ মার্চ) তিনি একটি ভিডিও প্রকাশ করেছেন। ভিডিওটি দেখুন এখানে (আর্কাইভ)। 

মূলত, গত ৮ মার্চ থেকে ইন্টারনেটে বিনোদন তারকা আরোহী মিম মারা গেছেন দাবিতে বেশ কিছু ভিডিও ভাইরাল হয়। তবে রিউমর স্ক্যানার টিম যাচাই করে দেখেছে যে, আলোচিত দাবিটি সঠিক নয়। অভিনেত্রী আরোহী মিম মারা যাননি। আলোচিত দাবিটি ভুয়া ও গুজব বলে তিনি নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।  

সুতরাং, অভিনেত্রী আরোহী মিম মারা যাওয়ার দাবিতে ইন্টারনেটে বেশ কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে; যা সম্পূর্ণ মিথ্যা। 

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img