ছবিটি প্রধানমন্ত্রীর পুত্রবধূ ক্রিস্টিন ওয়াজেদের নয়

সম্প্রতি, “মাননীয় প্রধানমন্ত্রী নাকি সারা রাত্র তাহাজ্জুদ নামাজ পারেন। ওনার ছেলের বউয়ের অবস্থা নোবেল দেওয়া হোক। জাতির বৌমা” শীর্ষক শিরোনামের একটি পোস্টে বিকিনি পরিহিত একটি নারীর ছবিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্রবধূ দাবিতে প্রচার করা হচ্ছে।

ফেসবুকে একই দাবিতে প্রচারিত পোস্ট দেখুন এখানে(আর্কাইভ), এখানে(আর্কাইভ), এখানে(আর্কাইভ), এখানে(আর্কাইভ)।

টুইটারে প্রচারিত কিছু টুইট দেখুন এখানে(আর্কাইভ), এখানে(আর্কাইভ) এবং এখানে(আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানারের অনুসন্ধানে দেখা যায়, বিকিনি পরিহিত নারীর ছবিটি প্রধানমন্ত্রীর পুত্রবধূ ক্রিস্টিন ওয়াজেদের নয় বরং এটি মার্কিন অভিনেত্রী Katie Cassidy এর ছবি। 

রিভার্স ইমেজ সার্চের মাধ্যমে, যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইল এর ওয়েবসাইটে ২০১৬ সালের ১৪ই আগস্ট “Bathing beauty! Katie Cassidy soaks up the sun in sexy bikini during Miami Beach holiday” শীর্ষক শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদনে আলোচিত ছবিটি খুঁজে পাওয়া যায়। উক্ত প্রতিবেদন থেকে জানা যায়, ছবির ব্যক্তিটি মার্কিন অভিনেত্রী Katie Cassidy.

Source: Daily Mail

পাশাপাশি, কি ওয়ার্ড সার্চের মাধ্যমে Popsugar নামের যুক্তরাষ্ট্রের মিডিয়া এবং প্রযুক্তি ভিত্তিক একটি ওয়েবসাইটে ২০১৬ সালের ১৫ই আগস্ট “Katie Cassidy Sizzles in a Bikini on the Beach in Miami” শীর্ষক একটি নিবন্ধে একই নারীর একই বিকিনি পরিহিত একাধিক ছবি খুঁজে পাওয়া যায়। নিবন্ধটিতে বলা হয়েছে, মিয়ামি বিচ হতে অভিনেত্রী Katie Cassidy এর বিকিনি পরিহিত ছবিগুলো ধারণ করা হয়েছে।

Source: Popsugar 

তাছাড়া, মার্কিন অভিনেত্রী Katie Cassidy এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্রবধূ ক্রিস্টিন ওয়াজেদের মুখচ্ছবির তুলনা করে সাদৃশ্যগত কোনো মিল খুঁজে পাওয়া যায় না।

Collage By Rumor Scanner

মূলত, ২০১৬ সালে মিয়ামি মিচ থেকে মার্কিন অভিনেত্রী Katie Cassidy এর ধারণকৃত বিকিনি পরিহিত ছবিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্রবধূ ক্রিস্টিন ওয়াজেদের ছবি দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে।

সুতরাং, বিকিনি পরিহিত মার্কিন অভিনেত্রীর ছবিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্রবধূ ক্রিস্টিন ওয়াজেদের ছবি দাবিতে প্রচার করা হচ্ছে; যা সম্পূর্ণ মিথ্যা।

তথ্যসূত্র

RS Team
RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img