আয়মান সাদিকের কোলে থাকা শিশুটি আয়মান- মুনজেরিন দম্পতির সন্তান নয় 

সম্প্রতি, কোলে শিশুসহ আয়মান সাদিকের একটি ছবি প্রচার করে দাবি করা হচ্ছে আয়মানের কোলে থাকা শিশুটি আয়মান সাদিক এবং মুনজেরিন শহীদ দম্পতির সন্তান।

 শিশুটি

ফেসবুকে প্রচারিত এমন কিছু পোস্ট দেখুন এখানে (আর্কাইভ) এবং এখানে (আর্কাইভ)।

ছবি ছাড়া একই দাবিতে পোস্ট দেখুন এখানে (আর্কাইভ)।

টিকটকে প্রচারিত পোস্ট দেখুন এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, আয়মান সাদিকের কোলে থাকা বাচ্চাটি আয়মান-মুনজেরিন দম্পতির সন্তান নয় বরং বাচ্চাটি আয়মানের বন্ধু অভিনেতা সৌমিক আহমেদের। 

অনুসন্ধানের শুরুতে রিভার্স ইমেজ সার্চ করে আয়মান সাদিকের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গত ১১ এপ্রিল তিনটি ছবি যুক্ত একটি পোস্ট (আর্কাইভ) খুঁজে পাওয়া যায়।

Screenshot: Ayman Sadiq Instagram 

উক্ত পোস্টের একটি ছবিতে, এক নারীর কোলে একটি বাচ্চা দেখা যায়। এই বাচ্চার পোশাকের সাথে আয়মান সাদিক এবং মুনজেরিন শহীদ দম্পতির বাচ্চা দাবিতে প্রচারিত ছবিটিতে থাকা বাচ্চাটির পোশাকের মিল রয়েছে। 

পরবর্তীতে অনুসন্ধানে জানা যায়, আয়মান সাদিকের ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিতে বাচ্চা কোলে নিয়ে বসে থাকা নারী অভিনেতা সৌমিক আহমেদের স্ত্রী ফাতেমা তুজ জোহরা। 

অনুসন্ধানে আরও জানা যায়, গত ০১ এপ্রিল কন্যা সন্তানের বাবা হয়েছেন অভিনেতা সৌমিক আহমেদ। 

বিষয়টি অধিকতর যাচাইয়ের জন্য আয়মান সাদিকের সাথে যোগাযোগ করে রিউমর স্ক্যানার টিম। তিনি বলেন, “শিশুটি আমার ফ্রেন্ড সৌমিক আহমেদের মেয়ে। আমার স্ত্রীর স্টোরিতে (ইন্সটাগ্রাম/ফেসবুক) এই ছবিটা গিয়েছিল সেখান থেকে মানুষজন সংগ্রহ করেছে।”

মূলত, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কোলে বাচ্চাসহ আয়মান সাদিকের একটি ছবি ছবি প্রচার করে দাবি করা হচ্ছে কোলে থাকা বাচ্চাটি আয়মান সাদিক এবং মুনজেরিন শহীদ দম্পতির সন্তান। তবে রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, দাবিটি সঠিক নয়। প্রকৃতপক্ষে আয়মান সাদিকের কোলে থাকা বাচ্চাটি তার বন্ধু অভিনেতা সৌমিক আহমেদের। আয়মান সাদিক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। 

সুতরাং, অভিনেতা সৌমিক আহমেদের সদ্য জন্ম নেওয়া সন্তানকে  আয়মান সাদিক এবং মুনজেরিন শহীদ দম্পতির সন্তান দাবিতে প্রচার করা হচ্ছে; যা সম্পূর্ণ মিথ্যা। 

তথ্যসূত্র

হালনাগাদ/ Update

১৮ এপ্রিল, ২০২৪ : এই প্রতিবেদন প্রকাশ পরবর্তী সময়ে টিকটকে একই দাবি সম্বলিত ভিডিও আমাদের নজরে আসার প্রেক্ষিতে উক্ত ভিডিওকে প্রতিবেদনে দাবি হিসেবে যুক্ত করা হলো।

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img