শনিবার, জুলাই 20, 2024
spot_img

অপু, শাকিব ও বুবলীকে জড়িয়ে কোয়েল মল্লিককে উদ্ধৃত করে ভুয়া তথ্য প্রচার  

সম্প্রতি, ‘অপু তুমি শাকিবকে নিয়ে সুখী হও! বুবলি তার কর্মের ফল পেয়েছেন বললেন ইন্ডিয়ার টালিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় চিত্রনায়িকা কোয়েল মল্লিক’ ক্যাপশনে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোয়েল মল্লিক ও অপু বিশ্বাসের লাইভ ভিডিও দাবিতে কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়ে। 

উক্ত দাবিতে টিকটকে প্রচারিত কিছু পোস্ট দেখুন এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), 

ফেসবুকে প্রচারিত কিছু পোস্ট দেখুন এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, অপু, শাকিব ও বুবলীর বিষয়ে কোয়েল মল্লিক লাইভে এসে এমন কোনো মন্তব্য করেননি বরং অপু বিশ্বাস ও কোয়েল মল্লিকের ভিন্ন ভিন্ন লাইভের অংশ জোড়া লাগিয়ে ভিডিওগুলো তৈরি করা হয়েছে। 

এ বিষয়ে অনুসন্ধানের শুরুতে রিভার্স ইমেজ ও কি-ওয়ার্ড সার্চ করে অপু বিশ্বাস ও কোয়েল মল্লিকের ভিন্ন ভিন্ন লাইভ ভিডিওগুলো খুঁজে পাওয়া যায়। ২০২০ সালের ২০ অক্টোবর রক্তরহস্য সিনেমার মুক্তি উপলক্ষে  শর্মিলা মৈতি নামের একজন সাংবাদিকের প্রকাশিত একটি লাইভের ০৪ মিনিট ০৮ সেকেন্ডে কোভিড সংক্রান্ত প্রশ্নের উত্তরের সাথে আলোচিত ভিডিওর কোয়েল মল্লিক দৃশ্যের মিল পাওয়া যায়। এছাড়াও, ঐ বছরের ১৯ অক্টোবর News18 Bangla-র ফেসবুক পেজে প্রকাশিত লাইভের ০১ মিনিট ০৬ সেকেন্ডে সন্তান জন্মদান ও কাটান মুহূর্তের অনুভূতি সম্পর্কে বলেন কোয়েল মল্লিক। ঐ অংশটুকু কেটে অপু বিশ্বাসের Channel i Entertainment-র জীবনের গল্প নামের অনুষ্ঠানের একটি লাইভের কিছু অংশের সাথে যুক্ত করে আলোচিত দাবির ভিডিও প্রকাশ করা হয়। 

Screenshot collage: Rumor Scanner 

মূলত, ২০২০ সালে কোয়েল মল্লিক অভিনীত রক্তরহস্য সিনেমার মুক্তির আগে প্রচারণার উদ্দেশ্যে ভারতীয় বাংলা জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক কয়েকটি লাইভে অংশ নেন। এসব লাইভের কিছু অংশ কেটে অপু বিশ্বাসের বিভিন্ন সময়ে অংশ নেয়া লাইভের কিছু অংশের সাথে যুক্ত করে দাবি করা হয়, কোয়েল মল্লিক শবনম বুবলীকে নিয়ে তির্যক মন্তব্য করে অপু বিশ্বাস ও শাকিব খানকে এক হয়ে সুখে থাকতে বলেছেন।

সুতরাং, অপু, শাকিব ও বুবলীর বিষয়ে কোয়েল মল্লিক লাইভে অপু বিশ্বাসকে শাকিবকে নিয়ে সুখে থাকতে বলার দাবিটি মিথ্যা। 

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img