অংকিতা বিজয় নামের কেউ কি মুসলিম প্রেমিকের জন্য ধর্মান্তরিত হওয়ার পর প্রেমিক কর্তৃক নির্যাতিত হয়েছে?

সম্প্রতি, “অংকিতা বিজয় নামে এক সাম‍্যবাদি সেকুলার হিন্দু মেয়ে আব্দুলের প্রেমে পড়ে নিজ ধর্ম ও জন্মদাতা মা-বাবা ও আত্মীয়-স্বজন সব ত‍্যাগ করে জান্নাতী হতে চেয়েছিল। কিন্তু তার প্রেমিক আব্দুলই তাকে জীবিত অবস্থায় নরক দেখিয়ে দিলো।” শীর্ষক শিরোনামে একজন নারীর কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। যেখানে উক্ত নারীর নাম অংকিতা বিজয় দাবি করে বলা হচ্ছে উক্ত নারী একজন মুসলিম যুবকের সাথে প্রেম করে ধর্ম ও পরিবার ত্যাগ করার পর সেই মুসলিম প্রেমিক দ্বারা নির্যাতনের শিকার হয়েছে।

ফেসবুকে প্রচারিত এরকম কিছু পোস্ট দেখুন এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে
পোস্টগুলোর আর্কাইভ এখানে, এখানে, এখানে, এখানে এবং এখানে

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, অংকিতা বিজয় দাবি করে যে নারীর ছবি প্রচার করা হয়েছে তা অংকিতা বিজয় নামের কোনো নারীর নয় বরং ছবিগুলো মালায়লাম অভিনেত্রী অনিকা বিক্রমনের এবং এই অভিনেত্রী মুসলিম প্রেমিকের জন্য ধর্ম ও পরিবার ত্যাগ করেননি ও মুসলিম প্রেমিক কর্তৃক নির্যাতিতও হননি বরং তিনি তার স্ব ধর্মীয় সাবেক প্রেমিক অনুপ পিল্লাই কর্তৃক নির্যাতনের শিকার হয়েছেন বলে অভিযোগ করে সেই ছবিগুলো প্রচার করেছিলেন। 

রিভার্স ইমেজ সার্চের মাধ্যমে, গত ৭ মার্চ ২০২৩ এ ভারতীয় গণমাধ্যম ‘Hindustan Times’ এ “Vishamakaran actor Anicka Vikhraman accuses ex-boyfriend of physical, mental abuse; shares pics of her bruises” শিরোনামে প্রকাশিত একটি প্রতিবেদনে হুবহু একই ছবি খুঁজে পাওয়া যায়।

Screenshot: Hindustan Times

প্রতিবেদনটিতে বলা হয়, অভিনেত্রী অনিকা বিক্রমন, যাকে শেষ তামিল ছবি বিষমকরণে দেখা গিয়েছিল। তিনি তার প্রাক্তন প্রেমিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টের মাধ্যমে শারীরিক নির্যাতনের অভিযোগ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ছবিতে তার শরীরে আঘাতের ক্ষত এবং কালো দাগ দেখা যায়।

গত ৭ মার্চ ‘Zee News’ এ “Malayalam Actress Anicka Vikhraman Shares Horrifying Pics of Bruise Marks, Accuses Ex-BF Of Assault” শিরোনামে প্রকাশিত অপর একটি প্রতিবেদনেও হুবহু একই ছবি ও বর্ণনা খুঁজে পাওয়া যায়।

Screenshot: Zee News

প্রতিবেদনে বলা হয়,

“মালায়ালাম অভিনেত্রী অনিকা বিক্রমন তার প্রাক্তন প্রেমিক অনুপ পিল্লাইয়ের বিরুদ্ধে লাঞ্ছনার অভিযোগ এনেছেন৷ তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ক্ষতবিক্ষত মুখের হৃদয়বিদারক ছবি শেয়ার করে অনুপ পিল্লাইয়ের সাথে তার অপব্যবহারমূলক সম্পর্কের বিষয়েও বিবরণ দিয়েছেন। প্রাক্তন প্রেমিকের বিরুদ্ধে তিনি পুলিশে অভিযোগ দায়ের করেছেন বলেও উল্লেখ করেন।”

অর্থাৎ, মালায়লাম অভিনেত্রী অনিকা বিক্রমন এর নির্যাতনকারী প্রাক্তন প্রেমিকের নাম আব্দুল কিংবা কোনো মুসলিম নয় বরং নির্যাতনকারী প্রেমিকের নাম অনুপ পিল্লাই।

Screenshot: India TV

বিরুদ্ধে ফেসবুকে শারীরিক নির্যাতনের অভিযোগ তুলে বেশকিছু ছবি প্রচার করেন। ছবিগুলোতে সেই অভিনেত্রীর শরীরে নির্যাতনের চিহ্ন দেখা যায়। অভিনেত্রী অনিকা বিক্রমন এর পোস্ট করা সেই ছবিগুলোই সংগ্রহ করে সম্প্রতি সাম্প্রদায়িকভাবে উপস্থাপন করে তাকে অংকিতা বিজয় দাবি করে ‘মুসলিম প্রেমিকের জন্য ধর্ম ও পরিবার ছাড়ার পর সেই প্রেমিক কর্তৃক নির্যাতনের শিকার হয়েছেন’ বলে ভুল দাবি প্রচার করা হয়েছে। 

Screenshot : News 18 twitter

উল্লেখ্য, অনিকা বিক্রমন একজন দক্ষিণ ভারতীয় অভিনেত্রী, যিনি ২০২১ সালে  ‘Enga Pattan Sothu’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন।

সুতরাং, অনিকা বিক্রমন নামের এক অভিনেত্রীর ছবিকে অংকিতা বিজয় দাবি করে তার মুসলিম প্রেমিকের জন্য ধর্মত্যাগ ও পরবর্তীতে মুসলিম প্রেমিক কর্তৃক নির্যাতনের শিকার হওয়ার যে  দাবিগুলো করা হয়েছে তা মিথ্যা। 

তথ্যসূত্র

RS Team
RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img