শনিবার, জুলাই 20, 2024
spot_img

ইসলামী ব্যাংক হাসপাতাল, বরিশাল এর নামে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার

সম্প্রতি, ইসলামী ব্যাংক হাসপাতাল, বরিশাল এর নিয়োগ বিজ্ঞপ্তি দাবিতে একটি বিজ্ঞপ্তির ছবি ইন্টারনেটে প্রচার করা হয়েছে।

ইসলামী ব্যাংক

উক্ত দাবিতে ফেসবুকে প্রচারিত পোস্ট দেখুন এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ), এখানে (আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, প্রচারিত ইসলামী ব্যাংক হাসপাতাল, বরিশাল এর নিয়োগ বিজ্ঞপ্তিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রকাশ করেনি বরং আলোচিত বিজ্ঞপ্তিটি ভুয়া বলে উক্ত হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

অনুসন্ধানে Belal Hosen নামক এক ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্টে গত ৩ এপ্রিল প্রকাশিত একটি ফেসবুক পোস্ট (আর্কাইভ) খুঁজে পাওয়া যায়।

Screenshot: Facebook

ইসলামী ব্যাংক হাসপাতাল, বরিশাল এর কনসালটেন্ট অ্যাটেন্ডেন্ট পরিচয়ধারী এই ব্যক্তি জানান, আলোচিত বিজ্ঞপ্তিটি ভুয়া।

এ বিষয়ে অধিকতর সত্যতা যাচাইয়ের লক্ষ্যে ইসলামী ব্যাংক হাসপাতাল, বরিশাল এর প্রশাসনিক কর্মকর্তা আশিকুল হায়দার এর সাথে যোগাযোগ করা হলে তিনি রিউমর স্ক্যানারকে জানান, “আমাদের হাসপাতালে রিসিপশনিস্ট ও বিলকাউন্টার নামে কোনো পোস্ট নেই। এই বিজ্ঞপ্তিটি ভুয়া।”

মূলত, সম্প্রতি ইসলামী ব্যাংক হাসপাতাল, বরিশাল এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে দাবিতে একটি নিয়োগ বিজ্ঞপ্তির ছবি ফেসবুকে প্রচার করা হয়েছে। তবে রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়,উক্ত হাসপাতাল কর্তৃপক্ষ সাম্প্রতিক সময়ে এমন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেনি। বরং হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিটি ভুয়া বলে রিউমর স্ক্যানারকে নিশ্চিত করা হয়েছে।

সুতরাং, ইসলামী ব্যাংক হাসপাতাল, বরিশাল এর নিয়োগ বিজ্ঞপ্তি দাবিতে ইন্টারনেটে প্রচারিত প্রচার এই বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ ভুয়া ও বানোয়াট।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img