মানিকগঞ্জ সদর হাসপাতালে চাকরির ভুয়া বিজ্ঞপ্তি প্রচার

সম্প্রতি, “২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়োগের বিজ্ঞপ্তি” শীর্ষক দাবিতে একটি বিজ্ঞপ্তির ছবি ইন্টারনেটে প্রচার করা হয়েছে। 

মানিকগঞ্জ

ফেসবুকে প্রচারিত এমন পোস্ট দেখুন এখানে(আর্কাইভ), এখানে(আর্কাইভ)।

ফ্যাক্টচেক

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে জানা যায়, সাম্প্রতিক সময়ে মানিকগঞ্জ সদর হাসপাতালে ৬ টি পদে লোকবল নিয়োগের জন্য কোনো বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি বরং প্রতারণার উদ্দেশ্যে আলোচিত নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রচার করা হচ্ছে।

অনুসন্ধানের শুরুতে প্রাসঙ্গিক কি ওয়ার্ড সার্চের মাধ্যমে একুশে সংবাদ এর ওয়েবসাইটে ২০২৪ সালের ৩০ এপ্রিল “মানিকগঞ্জ সদর হাসপাতালে সরকারি চাকরির ভুয়া বিজ্ঞপ্তি, থানায় জিডি” শীর্ষক শিরোনামে প্রচারিত একটি প্রতিবেদন খুঁজে পাওয়া যায়। 

Source: একুশে সংবাদ

উক্ত প্রতিবেদনে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মো: বাহাউদ্দিন এর বরাতে জানানো হয়, “সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে নিয়োগ বিজ্ঞপ্তি দেখা যাচ্ছে তা সম্পূর্ণ ভূয়া। এটি নিয়ে হাসপাতালের পক্ষ থেকে থানায় একটি জিডি করা হয়েছে। সাধারণ জনগণকে সচেতন করতে আমরাও ফেসবুকে এটি নিয়ে সচেতনতামূলক পোস্ট করে প্রচার করছি। সাধারণ জনগণকে এসব ভুয়া বিজ্ঞপ্তির বিষয়ে সচেতন হওয়ার আহবান করছি।” 

এছাড়াও প্রতিবেদনটি থেকে আরও জানা যায়, ভুয়া বিজ্ঞপ্তিটির বিষয়ে গত ৩০ এপ্রিল মানিকগঞ্জ সদর হাসপাতালের অফিস সহকারী কাম ডাটা এন্ট্রি অপারেটর মো: সোহেল রানা বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় একটি জিডি করেছেন বলেও জানা যায়।

পরবর্তীতে, মানিকগঞ্জ সদর হাসপাতালে কর্মরত রাসেল রানা নামক এক ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্টে আলোচিত নিয়োগ বিজ্ঞপ্তির বিষয়ে মানিকগঞ্জ সদর থানায় করা সাধারণ ডায়েরির কপি ও হাসপাতাল কর্তৃপক্ষের সতর্কীকরণ বিজ্ঞপ্তি সম্বলিত একটি পোস্ট খুঁজে পাওয়া যায়।

Source: Rasel Rana Facebook Account

উক্ত পোস্টের সাথে সংযুক্ত ২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মোহাম্মদ বাহাউদ্দিন স্বাক্ষরিত এক একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তির ছবি পাওয়া  যায়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, আলোচিত নিয়োগ বিজ্ঞপ্তির সাথে হাসপাতাল কর্তৃপক্ষের কোনো সংশ্লিষ্টতা নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি ভুয়া।

মূলত, সম্প্রতি ২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ সদর হাসপাতালে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেওয়া হচ্ছে দাবিতে একটি বিজ্ঞপ্তির ছবি ইন্টারনেটে প্রচার করা হয়। তবে, রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা গেছে ২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ জেনারেল হাসপাতাল এসব পদে নিয়োগের জন্য কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করেনি। এছাড়াও, ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিটির বিষয়ে হাসপাতাল প্রশাসনের পক্ষ থেকে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচার ও মানিকগঞ্জ সদর থানায় সাধারণ সাধারণ ডায়েরি করা হয়েছে।

সুতরাং, ২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে বিভিন্ন পদে লোকবল নিয়োগ দেওয়া হচ্ছে দাবিতে  একটি বিজ্ঞপ্তির ছবি ইন্টারনেটে প্রচারিত হচ্ছে; যা সম্পূর্ণ ভুয়া ও প্রতারণামূলক।

তথ্যসূত্র

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img