সোমবার, জুন 27, 2022
spot_img

ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে গেজেট জারির নামে গুজব

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে HSC পাস মেম্বার পদে SSC পাস গেজেট স্বাক্ষরিত হয়েছে

শিরোনামের বিষয়টি সম্পূর্ণ গুজব

ডিবিসি নিউজকে সূত্র উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আজ এই বিষয়টি ভাইরাল হয়েছে এবং ভাইরাল পোস্টগুলোতে দাবী করা হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে SSC এবং HSC পাস ব্যতীত কেউ প্রার্থী হতে পারবেনা এমন গেজেট পাস করা হয়েছে । তবে, বিষয়টি সম্পূর্ণ গুজব ।

বিষয়টি নিয়ে অনুসন্ধান করে আমরা নিশ্চিত হয়েছি ‘ সম্প্রতি এমন কোনো গেজেট পাস করা হয়নি এবং ডিবিসি নিউজ থেকেও এমন প্রতিবেদন প্রকাশ করা হয়নি ‘ ।

মূল ঘটনা: ভাইরাল হওয়া গুজবটি আজ ব্যাপকভাবে প্রচারিত হলেও এটি কোনো নতুন গুজব নয় ! ২০১৯ সালেও কিছু ভূয়া ফেসবুক পেজ ও আইডি থেকে একই শিরোনামে বিষয়টি ভাইরাল হয়েছিলো এবং তথ্য অধিদপ্তর থেকে প্রেসনোট জারি করে বিষয়টিকে গুজব চিহ্নিত করা হয়েছিলো ।

অর্থাৎ, ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভাইরাল হওয়া বিষয়টি সম্পূর্ণ গুজব । এই গুজব নিয়ে তথ্য অধিদফতরের প্রেস রিলিজ

[su_box title=”Summary” box_color=”#f30404″ radius=”0″]

  • Claim Review: ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে HSC পাস মেম্বার পদে SSC পাস গেজেট স্বাক্ষরিত হয়েছে
  • Claimed By: Facebook Post
  • Fact Check: False

[/su_box]

Sayeed Joy
Sayeed Joy
Sayeed Joy is the Co-Founder and CTO of Rumor Scanner & he is the CEO of RSB Media & Research. Also, he led content creation, strategy, and execution across their digital and broadcast properties.E-mail: [email protected] / [email protected]
- Advertisment -spot_img
spot_img
spot_img