FactCheck: আমরা কি কৃষক নাকি? আমরা ছাত্রলীগ! ভিডিওর সত্যতা কতটুকো?

[ngg src=”galleries” ids=”1″ display=”basic_slideshow”]আমরা কি কৃষক নাকি?  

আমরা ছাত্রলীগ !  

সোশ্যাল মিডিয়াতে গতকাল একটি ভিডিও ভাইরাল হয় যেখানে মধ্যবয়সী এক ছেলেকে বলতে দেখা যায় ” আমরা কি কৃষক নাকি? আমরা ছাত্রলীগ ! ” 

পাশাপাশি ” ছাত্রলীগ কি মাইর দেয়না? সামনে দেখামুনি ” এই শব্দে হুমকি ও দিতে দেখা যায় ভিডিওটিতে ।

পুনশ্চ : গতকাল সেনা সদস্যের সাথে দুইজন ছাত্রলীগ কর্মীর লকডাউন অমান্য করে বাইরে বের হওয়ার ভিডিও ভাইরাল হওয়ার পরে উপরের ভিডিওটি আপলোড করা হয় । ভিডিওটি আমাদের নজরে আসলে আমরা ভিডিওটির সত্যতা যাচাইয়ের জন্য কাজ করি এবং ভিডিওতে ভাইরাল হওয়া ছেলেটির ফেসবুক আইডি ( Tahsan Mahmud ) খুজে পাই । 

তাহসান মাহমুদ অর্থাৎ সেই ভাইরাল হওয়া ছেলেটির প্রফাইল পর্যবেক্ষণ করে আমরা জানতে পারি ছেলেটি মালয়েশিয়া প্রবাসী এবং এবং ভিডিওটি সে ইচ্ছাকৃতভাবে মজার ছলেই করেছে এবং বিষয়টি সে নিজের আইডিতেই কমেন্ট করে নিশ্চিত করেছে । 

 

ছেলেটির ফেসবুক বায়ো থেকে আমরা সিডিজি নামক একটি গ্রুপের সন্ধান পাই এবং গ্রুপটি ভিজিট করে নিশ্চিত হই যে তাহসান মাহমুদ সিডিজি নামক একটি ট্রল গ্রুপের সক্রিয় সদস্য ।

 

সিডিজি গ্রুপে তার আপলোড করা এমন আরো অনেক ট্রল ভিডিও পাওয়া যায় । 

 

অর্থাৎ শুধুমাত্র বুনো ফ্যান্টাসি এবং ভাইরাল হওয়ার প্রবণতা থেকেই ছেলেটি ভিডিওটি তৈরি করেছিলো এবং ইচ্ছাকৃতভাবেই সেটা সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে দিয়েছে । 

 

বি : দ্র : আমরা কোনো সংগঠনকে ছোট বা বড় দেখানোর জন্য না, শুধুমাত্র ভিডিওটির সত্যতা যাচাই এর জন্য তথ্যগুলো সংগ্রহ করেছি ।

RS Team
Rumor Scanner Fact-Check Team
- Advertisment -spot_img
spot_img
spot_img