নিখোঁজ জবি শিক্ষার্থী তিথি সরকার CID অফিস হতে উদ্ধার বলে গুজব প্রচার

“মালীবাগ CID অফিসের চারতলা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী #তিথি সরকার হাত-পা বাধা অবস্থায় উদ্ধার।” শীর্ষক একটি সংবাদ গত ৩১-১০-২০২০ খ্রিঃ সকাল হতে ফেসবুকের বিভিন্ন আইডি ও পেইজ হতে ভাইরাল করা হচ্ছে। এমন একটি পোস্ট দেখুন এখানে

এরকম আরো কিছু ফেসবুক পোস্টের আর্কাইভ দেখুন এখানে এবং এখানে৷

ফ্যাক্টচেক

ইসলাম ধর্ম নিয়ে ‘কটূক্তির’ অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গত ২৬ অক্টোবর সাময়িক বহিষ্কার হওয়া ছাত্রী তিথি সরকার এক সপ্তাহেরও বেশি সময় ধরে নিখোঁজ বলে জানিয়েছে তার পরিবার৷ এই ঘটনায় তিথির বড় বোন স্মৃতি সরকার পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। কিন্তু গত ৩১ অক্টোবর ‘Niranjan Baral’ নামের একটি ফেসবুক আইডি হতে নিখোঁজ তিথি সরকারকে CID অফিস থেকে হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়েছে দাবী করে একটি পোস্ট দেয়া হয়। যা মুহূর্তের মধ্যেই ফেসবুকে ভাইরাল হয়ে যায় এবং বিষয়টি সিআইডির নজরে আসলে গত ২ নভেম্বর সন্ধ্যায় নিরঞ্জন বড়ালকে রামপুরার বনশ্রী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

তবে, তিথি সরকারকে এখনো উদ্ধার করা যায়নি বলে তার পরিবার নিশ্চিত করেছে।

অর্থাৎ, “মালিবাগ CID অফিস হতে জবি শিক্ষার্থী তিথি সরকার হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার” শীর্ষক সংবাদটি সম্পূর্ণ গুজব ও ভিত্তিহীন।

[su_box title=”True or False” box_color=”#f30404″ radius=”0″]

  • Claim Review: CID অফিস হতে নিখোঁজ জবি শিক্ষার্থী তিথিকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার
  • Claimed By: Facebook Post
  • Fact Check: False

[/su_box]

Sajjad Hossain Chowdhury
Sajjad Hossain Chowdhury is the Senior Fact Checker of Rumor Scanner. He writes feature & analytical reports on issues of interest, as assigned. He assists editorial team in organizing the task on data research & investigation. He loves to fight against fake & fabricated news. He has published articles in several national dailies. He has three years experience in content writing. He has completed his Graduation & Post-graduation from Comilla University.
- Advertisment -spot_img
spot_img
spot_img